রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের ৯ কোটি টাকা ঈদ উপহার প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৩, ১২:৪৭ পিএম

শেয়ার করুন:

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের ৯ কোটি টাকা ঈদ উপহার প্রধানমন্ত্রীর

দুই সপ্তাহ আগে রাজধানীর বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্ত দোকান কর্মচারী, ব্যবসায়ী ও মালিকদের জন্য ৯ কোটি টাকা ঈদ উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইতোমধ্যে তাদের মোবাইলে টাকা পৌঁছে গেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।


বিজ্ঞাপন


মঙ্গলবার (১৮ এপ্রিল) তিনি এই তথ্য দেন।

গত ৪ এপ্রিল ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বঙ্গবাজারে। ভোরে লাগা আগুন সময় বাড়ার সঙ্গে সঙ্গে তীব্র হতে থাকে। আগুন নেভাতে কাজ করে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট। কিন্তু আগুনের ভয়াবহতার কাছে তা নেভাতে বেগ পেতে হয় দমকল কর্মীদের। অবশেষে ৭৫ ঘণ্টা পর আগুন নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের সদস্যরা। কিন্তু আগেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

ভয়াবহ আগুনের ঘটনায় ক্ষতিগ্রস্ত হন প্রায় চার হাজারের মতো ব্যবসায়ী। সব পুঁজি হারিয়ে পথে বসেন অনেকে। এমন অবস্থায় ব্যবসায়ীদের পাশে দাঁড়ান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে শুরু করেন অনেকে।

আগুন লাগার পর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের আশ্বাস দেওয়া হয় সরকারের পক্ষ থেকে।


বিজ্ঞাপন


আগুনের ক্ষতির পরিমাণ নিরূপণ করে ব্যবসায়ীদের পুনর্বাসন করা হবে বলে জানিয়েছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

অন্যদিকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ৭০০ কোটি টাকা থোক বরাদ্দ চায় বাংলাদেশ দোকান মালিক সমিতি। এর মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৯ কোটি টাকা বরাদ্দ দেওয়ার কথা জানানো হয়।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বরাদ্দ করা টাকা ইতিমধ্যে ক্ষতিগ্রস্ত দোকান কর্মচারী, ব্যবসায়ী ও মালিকদের মোবাইলে পৌঁছে গেছে। 

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর