শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিহতদের ৫০ ও আহতদের ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি ডা. জাফরুল্লাহর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০৫:১৬ পিএম

শেয়ার করুন:

নিহতদের ৫০ ও আহতদের ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি ডা. জাফরুল্লাহর

গুলিস্তানের সিদ্দিকবাজারের বিস্ফোরণের ঘটনায় গভীর শোক প্রকাশ প্রকাশ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। পাশাপাশি বিস্ফোরণে নিহত প্রত্যেক ব্যক্তির পরিবারকে ৫০ লাখ টাকা এবং আহতদের উন্নত চিকিৎসায় খরচ করতে ৩০ লাখ টাকা প্রদানের দাবি জানিয়েছেন তিনি।

বুধবার (৮ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় তিনি এ দাবি জানান। 


বিজ্ঞাপন


ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিগত কয়েক বছর যাবত ঢাকাসহ সারাদেশে ভয়াবহ বিস্ফোরণে ও অগ্নিকাণ্ডে শত শত মানুষ মৃত্যুবরণ করেছেন এবং ব্যাপক জান-মালের ক্ষয়ক্ষতি হয়েছে। এ সকল ঘটনায় সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনলে, দুর্ঘটনা এড়ানো যেত। 

তিনি আরও বলেন, মানুষের জীবনের মূল্য যেন স্বাভাবিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। দেখবার কেউ নাই। দেশে গণতান্ত্রিক ও আইনের শাসন থাকলে এর জবাবদিহিতা থাকতো। সরকারের দুর্নীতি আর স্বজন প্রীতির কারণে দুর্ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। যার কারনে বাড়ি-ঘর, বহুতল ভবন, শিল্প কারখানা, নৌ-পথে ভয়াবহ দুর্ঘটনা একের পর এক বেড়ে চলছে। ঢাকা শহরের ৭০ শতাংশ ভবন রাজউকের দুর্নীতির কারণে ঝুঁকিপূর্ণ, এসব ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত করে পর্যায়ক্রমে দ্রত প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে আগামীতে আরও ভয়াবহ দুর্ঘটনার সম্মুখীন হতে হবে। 

সরকারের ব্যর্থতা বিরোধী দলের উপর চাপানো একটি ব্যাধিতে পরিণত হয়েছে উল্লেখ করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার এ ব্যাধি হতে বেরিয়ে এসে আসল সমস্যা সমাধানে এগিয়ে না আসলে এর ভয়াবহ পরিণতি সরকারকে বহন করতে হবে। নিহত প্রত্যেক ব্যক্তিকে ৫০ লাখ টাকা এবং আহতদের উন্নত চিকিৎসায় খরচ করতে ৩০ লাখ টাকা প্রদানের জন্য সরকারের প্রতি আহবান জানাই।

বিস্ফোরণে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকাহত পরিবারবর্গ ও আত্মীয়-স্বজনদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জানান তিনি।


বিজ্ঞাপন


টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর