শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

গুলিস্তানে ভবনে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১১

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ০৬:৫৪ পিএম

শেয়ার করুন:

গুলিস্তানে ভবনে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১১

রাজধানীর গুলিস্তানে ভবনে বিস্ফোরণের ঘটনায় আরও তিনজন নিহত হওয়ার খবর এসেছে। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১জনে। বিস্ফোরণের ঘটনায় আহত হয়েছেন আর বহু মানুষ। তাদের মধ্যে ৬৫ জনকে ঢামেকে ভর্তি করা হয়েছে। আহত অনেককে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঢামেক হাসপাতালে আনা আহতদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. বাচ্চু মিয়া এই তথ্য নিশ্চিত করেছেন। বাচ্চু মিয়া বলেন, ঢামেকে মোট ১১ জনকে মৃত অবস্থায় আনা হয়। তাদের মধ্যে দুইজন নারী এবং ১১ জন পুরুষ। তাৎক্ষণিকভাবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।


বিজ্ঞাপন


বিকেল পাঁচটার কিছু আগে হঠাৎ সড়ক সংলগ্ন একটি ভবন থেকে বিকট শব্দে বিস্ফোরণের শব্দ শোনা যায়। কোথা থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা না গেলেও ফায়ার সার্ভিসের ধারণা গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের পাশে সাততলা একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের তথ্যমতে, ভবনের নিচতলায় স্যানিটারি দোকান ছিল। নিচতলায় বিস্ফোরণ ঘটে উপরের কয়েকটি তলা ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে এখনো উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, বিস্ফোরণের পর ওই এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। ভয়ে মানুষ দ্বিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন। বিস্ফোরিত এলাকা থেকে অনেক মানুষকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। যাদের হাসপাতালে নেওয়া হচ্ছে তাদের অনেককে রক্তাক্ত অবস্থায় দেখা যায়।

আহতদের বেশিরভাগ পথচারী। বিস্ফোরণের পর ভবনের দেয়াল পড়ে তারা আহত হয়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।


বিজ্ঞাপন


এমএইচ/কেআর/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর