বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

নাশকতা নাকি দুর্ঘটনা তদন্তের পর বলা যাবে: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ০৭:৫৮ পিএম

শেয়ার করুন:

নাশকতা নাকি দুর্ঘটনা তদন্তের পর বলা যাবে: ডিএমপি কমিশনার

রাজধানীর গুলিস্তানের পাশে সিদ্দিকবাজারে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা তদন্ত করা হবে। তদন্তের পর এটি নাশকতা নাকি দুর্ঘটনা বলা যাবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যায় এই ঘটনায় হতাহতদের দেখতে এসে ঢাকা মেডিকেলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডিএমপি কমিশনার।


বিজ্ঞাপন


নগর পুলিশের প্রধান এই কর্মকর্তা বলেন, সিদ্দিকবাজারের নর্থ সাউথ রোডে একটি বড় ধরনের বিস্ফোরণ ঘটেছে। আমাদের যারা এক্সপার্ট আছেন, তারা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে দেখেছেন এটা কোনো নাশকতামূলক ঘটনা না। অনেক সময় নানা কারণে বিস্ফোরণ হয়, কখনো মিথেন গ্যাস, কখনো এসির গ্যাস। এটা গ্যাসজনিত কোনো বিস্ফোরণ হতে পারে। এরপরও তদন্ত করে দেখা যাবে যে এটা নাশকতা, নাকি দুর্ঘটনা।

DDD

ডিএমপি কমিশনার বলেন, এখন পর্যন্ত যতটুকু জানতে পেরেছি সিদ্দিকবাজারের সেটি একটি বাণিজ্যিক ভবন ছিল। নিচ তলায় বিভিন্ন সেনেটারি সামগ্রী ছিল। ওই ভবনে গ্রামীণ ব্যাংক ও ব্র্যাক ব্যাংকের অফিস ছিল। আরও কিছু কমার্শিয়াল দোকান ছিল। যেহেতু সেটি একটি ধ্বংসস্তূপ হয়েছে ,তাই তদন্ত না করে বিস্তারিত বলতে পারব না। বিস্ফোরণে অনেক হতাহতের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস ও পুলিশ তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসছে। আমি এখানে এসে জানতে পারলাম ১০ থেকে ১২ জন লোক মারা গেছেন। আরও অনেকেই চিকিৎসাধীন অবস্থায় আছেন। এর মধ্যে অনেকের অবস্থা গুরুতর। আমি ডাক্তারদের সঙ্গে কথা বলেছি, তারা নিরবচ্ছিন্নভাবে চিকিৎসার ব্যবস্থা করেছেন।

এসময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশিদসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


ডব্লিউএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর