মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

আহতদের দেখতে ঢামেকে ড্যাব নেতারা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০২:৩৬ পিএম

শেয়ার করুন:

আহতদের দেখতে ঢামেকে ড্যাব নেতারা

রাজধানীর সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল এবং শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট পরিদর্শন করেছেন বিএনপি ও ডক্টরস অ্যাসোসিয়েশনের অব বাংলাদেশের (ড্যাব) নেতারা।

বুধবার (৮ মার্চ) বেলা ১১টার দিকে হাসপাতালে গিয়ে আহতদের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন তারা।


বিজ্ঞাপন


এ দিন ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের নেতৃত্বে একটি চিকিৎসক প্রতিনিধি দল আহতদের দেখতে যান। প্রতিনিধি দলে ছিলেন- ড্যাবের কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. মো. মেহেদী হাসান, ডা. আদনান হাসান মাসুদ, এ্যামট্যাবের বিপ্লবুজ্জামান বিপ্লব প্রমুখ।

Explosionএকই দিন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম ও সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে গিয়ে বিস্ফোরণে আহতদের খোঁজ-খবর নেন।

ওই সময় ডা. রফিকুল ইসলাম চিকিৎসকদের কাছ থেকে আহতদের চিকিৎসা বিষয়ক যাবতীয় খবর নেন। পাশাপাশি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে সহমর্মিতা প্রকাশ এবং চিকিৎসার সার্বিক খোঁজ-খবর নেন। এ সময় অন্যদের মধ্যে ছাত্রদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সাইফুল আলম বাদশা সেখানে উপস্থিত ছিলেন।

Explosionউল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দোতলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়। পরে সেখানে উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।


বিজ্ঞাপন


বিস্ফোরণের পর ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ঘটনার দিন রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। এরপর বুধবার আবারও দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই বিস্ফোরণের ঘটনায় ১৭ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। এছাড়া আহত হয়েছেন প্রায় দেড় শতাধিক। পাশাপাশি এখনো কয়েকজন নিখোঁজ আছেন।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর