বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ধাওয়া দিয়েও ঠেকানো যাচ্ছে না উৎসুক জনতাকে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ০৭:২৭ পিএম

শেয়ার করুন:

ধাওয়া দিয়েও ঠেকানো যাচ্ছে না উৎসুক জনতাকে

রাজধানীর গুলিস্তানের পাশে সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় ওই এলাকায় উৎসুক জনতা ভিড় করেছে। ইতোমধ্যে কয়েক দফা ধাওয়া করে জনতাকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেছে পুলিশ। দফায় দফায় ধাওয়া দিয়েও জনতার ভিড় সামাল দিতে পারছে না আইনশৃঙ্খলা বাহিনী।

অনেকে এসেছেন স্বজনদের খোঁজে। কেউ কেউ এসেছেন উদ্ধারকাজ দেখতে। কেউ এসেছেন কৌতূহল থেকে। এতে উদ্ধারকাজ বাধাগ্রস্ত হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বারবার সরে যাওয়ার অনুরোধ করছেন। তবে উৎসুক জনতা এই অনুরোধে খুব একটা সাড়া দিচ্ছে না।


বিজ্ঞাপন


GG

বিকেলের এই দুর্ঘটনার পর থেকে উদ্ধারকাজ চালাচ্ছে ফায়ার সার্ভিস। সেখানে ব্যবহার করা হচ্ছে অত্যাধুনিক প্রযুক্তি। বিশাল ক্রেনের মাধ্যমে ভবনটির ভেতর থেকে হতাহতের উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এখন পর্যন্ত শতাধিক মানুষকে উদ্ধার করা হয়েছে। এর মধ্যে প্রায় ৭০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ জনে।  

NN

এর আগে বিকেল পাঁচটার কিছু আগে হঠাৎ সড়ক সংলগ্ন একটি ভবন থেকে বিকট শব্দে বিস্ফোরণের শব্দ শোনা যায়। মুহূর্তের মধ্যেই ওই এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। ভয়ে মানুষ দ্বিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন। বিস্ফোরিত এলাকা থেকে অনেক মানুষকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। যাদের হাসপাতালে নেওয়া হচ্ছে তাদের অনেককে রক্তাক্ত অবস্থায় দেখা যায়। অনেককে জ্ঞান হারানোর মতো অবস্থাও দেখা যায়।


বিজ্ঞাপন


আহতদের বেশিরভাগ পথচারী। বিস্ফোরণের পর ভবনের দেয়াল পড়ে তারা আহত হয়েছেন বলে প্রত্যক্ষদর্শী অনেকে ঢাকা মেইলকে জানান।

টিএই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর