শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

গুলিস্তানে বিস্ফোরণ: ২৪ প্রাণহানির মামলার প্রতিবেদন ২৫ জুলাই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ জুন ২০২৩, ১২:১২ পিএম

শেয়ার করুন:

গুলিস্তানে বিস্ফোরণ: ২৪ প্রাণহানির মামলার প্রতিবেদন ২৫ জুলাই
ফাইল ছবি।

গুলিস্তানের সিদ্দিকবাজারে কুইন টাওয়ার ভবনে ভয়াবহ বিস্ফোরণে ২৪ জনের প্রাণহানির ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন জমার সময় পিছিয়েছে। আগামী ২৫ জুলাই এ মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২০ জুন) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে তদন্তকারী কর্মকর্তা এ দিন প্রতিবেদন দাখিল করেননি। ফলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্ত ইসলাম মল্লিক নতুন দিন ধার্য করেন।


বিজ্ঞাপন


গত ৭ মার্চ বিকেল ৪টা ৫০ মিনিটে গুলিস্তানের সিদ্দিকবাজারের নর্থসাউথ রোডের সাততলা ওই ভবনে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণে ভবনটির তিনতলা পর্যন্ত পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়। সেখানে স্যানিটারি ও গৃহস্থালি সামগ্রীর কয়েকটি দোকান ছিল।

এছাড়াও বিস্ফোরণে কুইন টাওয়ারের দেওয়াল ভেঙে যাওয়ার পাশাপাশি ভেতরের জিনিসপত্র ছিটকে বাইরে পড়ে যায়। সেই সঙ্গে ভবনের উল্টো দিকে দাঁড়িয়ে থাকা একটি বাসসহ আশপাশের কয়েকটি ভবনও ক্ষতিগ্রস্ত হয়।

ওই ঘটনায় পরবর্তীকালে পুলিশ বাদী হয়ে অবহেলার অভিযোগ এনে বংশাল থানায় একটি মামলা করে। এতে অজ্ঞাতনামাদের আসামি করা হয়। পরে ভবনের মালিক ও আপন দুই ভাই ওয়াহিদুর রহমান এবং মতিউর রহমান ছাড়াও ভবনের বেজমেন্টের স্যানিটারি ব্যবসায়ী মিন্টুকে এই মামলায় গ্রেফতার দেখানো হয়। এরপর তাদের রিমান্ডেও নেওয়া হয়। এরমধ্যে স্যানিটারি ব্যবসায়ী মিন্টু বর্তমানে জামিনে রয়েছেন এবং ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান কারাগারে আছেন।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর