শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিস্ফোরণে আহতদের উন্নত চিকিৎসা দিতে প্রস্তুত বিএসএমএমইউ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০৬:২৬ পিএম

শেয়ার করুন:

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আহতদের প্রয়োজনীয় উন্নত চিকিৎসা সেবা নিশ্চিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন হাসপাতালটির উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

বুধবার (৮ মার্চ) বিকেলে শেখ হাসিনা বার্ন ইউনিট এবং ঢাকা মেডিকেলে ভর্তি রোগীদের দেখে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।


বিজ্ঞাপন


বিএসএমএমইউ উপাচার্য বলেন, যে কোনো জাতীয় বিপর্যয়ে বিএসএমএমইউ সেবা দিতে প্রস্তুত। অনেক রোগীর প্রত্যাশা থাকে আরও ভালো চিকিৎসা সেবা পাওয়ার কিংবা প্রয়োজন পড়ে। সে ক্ষেত্রে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে (বিএসএমএমইউ) আমরা প্রস্তুত রেখেছি। তবে এখন পর্যন্ত কোনো রোগী বিএসএমএমইউতে ভর্তি হয়নি বলেও জানিয়েছেন তিনি।

BSMMUশেখ হাসিনা বার্ন ইউনিট এবং ঢাকা মেডিকেল বিএসএমএমইউর অধীনে এপ্লিএটেড ইনস্টিটিউট জানিয়ে ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, একজন চিকিৎসক হিসেবে এবং আমার দায়িত্ব মনে করে রোগীদের দেখতে এসেছি। বার্ন ইউনিটে ভর্তি ১০ জন রোগীর মধ্যে তিনজন রোগীর অবস্থা আশঙ্কাজনক। এছাড়াও কয়েকজন রোগীর চোখে-মুখে সমস্যা রয়েছে।

তবে রোগীরা পর্যাপ্ত সেবা পাচ্ছে জানিয়ে তিনি বলেন, যাদের পরিবার-স্বজন হারিয়েছে তাদের প্রতি সমবেদনা জানাই। এছাড়াও গতকাল (মঙ্গলবার) থেকে আমরা সবাই যেভাবে ঝাঁপিয়ে পড়েছি রক্ত দেওয়াসহ নানা কাজে দুর্যোগ ব্যবস্থাপনায় বিশ্বে এটা বিরল ভূমিকা। এ সময় বাংলাদেশে যেন এমন দুর্ঘটনা আর না ঘটে এর জন্য আমাদের প্রস্তুতি নিয়ে রাখতে হবে বলেও উল্লেখ করেন বিএসএমএমইউ উপাচার্য।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর