শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

আরও দুইজনের মরদেহ উদ্ধার, নিহত বেড়ে ১৯

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০৪:৪২ পিএম

শেয়ার করুন:

আরও দুইজনের মরদেহ উদ্ধার, নিহত বেড়ে ১৯
ছবি: ঢাকা মেইল

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় আরও দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ জনে।

বুধবার (৮ মার্চ) বিকেল ৪টার দিকে দ্বিতীয় দিনের অভিযান শুরুর পর প্রথমে ভবনটির নিচতলা থেকে সুমন নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেন উদ্ধারকারীরা। পরে আরও একজনের মরদেহ পাওয়া যায়।


বিজ্ঞাপন


Fire Serviceফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোহাম্মদ আক্তারুজ্জামান সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ডগ স্কোয়াড টিম ভেতরে দুটি লাশ থাকার বিষয়টি নিশ্চিত করেছে তারপর অভিযান শুরু হয়েছে। ভেতরে ভারী জিনিসপত্র যা ছিল সেগুলো সরিয়ে লাশদুটো পাওয়া যায়। নিহত দুজনই পুরুষ।

Explosionএদিকে, উদ্ধারের পর লাশদুটো ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মর্গে পৌঁছানোর পর দুটো লাশেরই পরিচয় শনাক্ত হয়। এরমধ্যে একজন নিখোঁজ থাকা মমিনুদ্দিন সুমন। তিনি একটি স্যানেটারি দোকানের মালিক বলে জানা গেছে। এছাড়া দ্বিতীয় লাশটি নিখোঁজ থাকা রবিন হোসেনের।

Explosionবিস্ফোরণে বিধ্বস্ত ভবনটি এখনও ঝুঁকিপূর্ণ। উদ্ধার অভিযান চালাতে গেলে ভবনটি যে কোনো সময় ধসে পড়তে পারে, সেই আশঙ্কায় দিনভর প্রস্তুতি নিয়ে অবশেষে বিকেল ৪টার দিকে উদ্ধার অভিযানে নামে ফায়ার সার্ভিস। সংস্থাটি এ ক্ষেত্রে রাজউক ও সেনাবাহিনীর সহযোগিতা নিচ্ছে। পাশাপাশি এ ব্যাপারে একটি বিশেষজ্ঞ টিম গঠন করা হয়। অবশেষে তাদের পরামর্শের ভিত্তিতে এখন চলছে উদ্ধার অভিযান।

বিইউ/এমআইকে/আইএইচ 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর