রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সিদ্দিকবাজারের বিধ্বস্ত ভবনে আর কোনো মানুষ নেই: ফায়ার সার্ভিস

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯ মার্চ ২০২৩, ০২:৩২ পিএম

শেয়ার করুন:

সিদ্দিকবাজারের বিধ্বস্ত ভবনে আর কোনো মানুষ নেই: ফায়ার সার্ভিস

দুইদিন আগে বিস্ফোরণে বিধ্বস্ত হওয়া সিদ্দিকবাজারের স্যানেটারি মার্কেটের ভেতরে আর কোনো মানুষ নেই বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। 

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে মেহেদী হাসান স্বপন নামের একজনের মরদেহ উদ্ধার করা হয়। এরপর সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, ভবনে আর কোনো ভিকটিম নেই বলে তারা নিশ্চিত হয়েছেন।


বিজ্ঞাপন


ফায়ার সার্ভিসের ঢাকার সহকারী পরিচালক আক্তারুজ্জামান সাংবাদিকদের বলেন, গতকাল (বুুধবার) দুটি লাশ পাওয়া গিয়েছিল। সকাল থেকে উদ্ধার অভিযান শুরু হয়। নিখোঁজ মেহেদী হাসান স্বপনের লাশ পাওয়া গেছে। তার স্বজনেরা এটি মেহেদীর লাশ বলে নিশ্চিত করেছেন।

fire

জানা গেছে, ভবনের বেজমেন্টে বাংলাদেশ স্যানিটারি নামে একটি দোকান ছিল। মেহেদী ছিলেন ওই দোকানের ম্যানেজার। বেজমেন্টের দক্ষিণ পাশে সিঁড়ির নিচে মেহেদীর মরদেহ পাওয়া যায় ৷

আক্তারুজ্জামান বলেন, ভবনে আর কোনো ভিকটিম নেই বলে নিশ্চিত হওয়া গেছে। উদ্ধার অভিযান চলবে কি না সেটি ফায়ার সার্ভিসের মহাপরিচালকের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।


বিজ্ঞাপন


এদিকে ফায়ার সার্ভিস বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল থেকে উদ্ধার অভিযান শুরু করে। ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় উদ্ধার অভিযানে ভারী যন্ত্রপাতি ব্যবহার করা হচ্ছে না।

উল্লেখ্য, গত মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে কুইন স্যানিটারি মার্কেট হিসেবে পরিচিত সাততলা ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের সাততলা ও পাঁচতলা দুটি ভবনও ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ২১ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

বিইউ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর