শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

গুলিস্তানে বিস্ফোরণে মৃত বেড়ে ১৬, আশঙ্কাজনক অনেকে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ০৭:১০ পিএম

শেয়ার করুন:

গুলিস্তানে বিস্ফোরণে মৃত বেড়ে ১৬, আশঙ্কাজনক অনেকে

রাজধানীর গুলিস্তানে ভবনে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া আরও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। নিহতদের মধ্যে ১৩ জন পুরুষ ও তিনজন নারী।

এছাড়া আহত হয়েছেন শতাধিক। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।


বিজ্ঞাপন


dhaka-11

হাসপাতালে আসা রোগীর সংখ্যার বিষয়ে জানতে চাইলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, আমাদের এখানে রোগী আসা যাওয়ার মধ্যে আছে। অনেককে তাদের অবস্থা বিবেচনা করে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। প্রতিনিয়ত নতুন রোগী আসার ফলে প্রকৃত সংখ্যাটি বলা কঠিন। রোগীর সংখ্যা ৬০-৭০ জনের কম হবে না।

নাজমুল হক বলেন, শারীরিক অবস্থা বিবেচনা করে অনেক রোগীকে ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। তাদের জন্য পর্যাপ্ত আইসিইউ ও ভ্যান্টিলেশনের ব্যবস্থা রাখা হয়েছে। আমাদের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সেবা নিশ্চিতে তাদের সর্বোচ্চ প্রচেষ্টা করে যাচ্ছেন।

dhaka-2


বিজ্ঞাপন


বিকেল পাঁচটার কিছু আগে হঠাৎ সড়ক গুলিস্তানের একটি ভবনে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। কোথা থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা না গেলেও ফায়ার সার্ভিসের ধারণা গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের পাশে সাততলা একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের তথ্যমতে, ভবনের নিচতলায় স্যানিটারি দোকান ছিল। নিচতলায় বিস্ফোরণ ঘটে উপরের কয়েকটি তলা ক্ষতিগ্রস্ত হয়েছে।

এমএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর