বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

গ্যাসের কোনো আলামত পাওয়া যায়নি: তিতাস

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০৪:২১ পিএম

শেয়ার করুন:

গ্যাসের কোনো আলামত পাওয়া যায়নি: তিতাস

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত গ্যাসের কোনো আলামত পাওয়া যায়নি বলে জানিয়েছেন তিতাস গ্যাসের পরিচালক (অপারেশন) ইঞ্জিনিয়ার সেলিম মিয়া।

বুধবার (০৮ মার্চ) দুপুরে ঘটনাস্থলে এসে ফিরে যাওয়ার সময় সাংবাদিকদের এ কথা জানান তিনি। 


বিজ্ঞাপন


এ ঘটনার পর থেকে তিতাস গ্যাস কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত শুরু করেছেন জানিয়ে ইঞ্জিনিয়ার সেলিম মিয়া বলেন, গতকাল সংবাদ পাওয়ার পরই আমরা তদন্ত শুরু করেছি। ডিটেক্টর দিয়ে  আমরা পরীক্ষা করেছি, তবে কোনো গ্যাসের উপস্থিতি পাইনি। একটি রাইজার পাওয়া গেছে, সেটি ক্ষতিগ্রস্থ হয়নি। এখন পর্যন্ত গ্যাসের কোনো আলামত পাওয়া যায়নি।

সেলিম মিয়া বলেন, যদি গ্যাস থেকে বিস্ফোরণ হতো, তাহলে এখানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটত। তবে এখানে আগুনের কোনো ঘটনা ঘটেনি।

gulistan

উল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দোতলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়। পরে সেখানে উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।


বিজ্ঞাপন


বিস্ফোরণের পর ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ঘটনার দিন রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। এরপর বুধবার আবারও দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই বিস্ফোরণের ঘটনায় ১৭ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। এছাড়া আহত হয়েছেন প্রায় দেড় শতাধিক। পাশাপাশি এখনো কয়েকজন নিখোঁজ আছেন।

এমআইকে/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর