শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফায়ার সার্ভিসের সঙ্গে উদ্ধার কাজে র‌্যাব-পুলিশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ০৭:৩৬ পিএম

শেয়ার করুন:

ফায়ার সার্ভিসের সঙ্গে উদ্ধার কাজে র‌্যাব-পুলিশ

রাজধানীর গুলিস্তানের পাশে সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় উদ্ধার কাজে ফায়ার সার্ভিসের পাশাপাশি র‌্যাব ও পুলিশ সদস্যরা যোগ দিয়েছেন। ইতোমধ্যে ঘটনাস্থলে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা গিয়েছেন। এছাড়া পুলিশের একাধিক ইউনিটও ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ছুটে যান ডিএমপির কমিশনার খন্দকার গোলাম ফারুকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।


বিজ্ঞাপন


ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বিকেল ৪টা ৫০ মিনিটের সময় গুলিস্তান বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ঘটনাস্থলে যায়। সন্ধ্যায় ছয়টা এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া শতাধিক আহত হয়েছেন বলে জানা গেছে।

বিস্ফোরণের ঘটনায় ওই এলাকায় উৎসুক জনতা ভিড় করেছে। ইতোমধ্যে কয়েক দফা ধাওয়া করে জনতাকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেছে পুলিশ। দফায় দফায় ধাওয়া দিয়েও জনতার ভিড় সামাল দিতে পারছে না আইনশৃঙ্খলা বাহিনী।

RP2

অনেকে এসেছেন স্বজনদের খোঁজে। কেউ কেউ এসেছেন উদ্ধারকাজ দেখতে। কেউ এসেছেন কৌতূহল থেকে। এতে উদ্ধারকাজ বাধাগ্রস্ত হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বারবার সরে যাওয়ার অনুরোধ করছেন। তবে উৎসুক জনতা এই অনুরোধে খুব একটা সাড়া দিচ্ছে না।


বিজ্ঞাপন


প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল পাঁচটার কিছু আগে হঠাৎ সড়ক সংলগ্ন একটি ভবন থেকে বিকট শব্দে বিস্ফোরণের শব্দ শোনা যায়। মুহূর্তের মধ্যেই ওই এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। ভয়ে মানুষ দ্বিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন। বিস্ফোরিত এলাকা থেকে অনেক মানুষকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। যাদের হাসপাতালে নেওয়া হচ্ছে তাদের অনেককে রক্তাক্ত অবস্থায় দেখা যায়। অনেককে জ্ঞান হারানোর মতো অবস্থাও দেখা যায়। আহতদের বেশিরভাগ পথচারী।

কেআর/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর