বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

গুলিস্তানে বিস্ফোরণ: আরও একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ মার্চ ২০২৩, ০৯:৪৩ পিএম

শেয়ার করুন:

গুলিস্তানে বিস্ফোরণ: আরও একজনের মৃত্যু

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় ইয়াসিন আরাফাত (২৬) নামের আরও একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ জনে। 

বৃহস্পতিবার (৯ মার্চ) রাতে এই তথ্য নিশ্চিত করেছেন শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ড. এস এম আইয়ুব হোসেন। তিনি জানান, রাত ৮টার দিকে লাইফ সাপোর্ট চিকিৎসাধীন অবস্থায় ইয়াছিন আরাফাতের মৃত্যু হয়। তার শরীরে ৫৫ শতাংশ দগ্ধ হয়েছিল।


বিজ্ঞাপন


নিহতে গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জের বজরা এলাকায়। তিনি আব্দুল খালেক মিয়ার ছেলে।

এর আগে বৃহস্পতিবার দুপুরে বিধ্বস্ত হওয়া ভবন থেকে মেহেদি হাসান স্বপনের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

গত মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দোতলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়। পরে সেখানে উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

বিস্ফোরণের পর ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ঘটনার দিন রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। এরপর বুধবার আবারও দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ চলে। বৃহস্পতিবার তৃতীয় দিনের মতো উদ্ধার কাজ চলছে। এদিন দুপুরে আরেকটি মরদেহ উদ্ধার হয়। এ ঘটনায় আহত হয়েছিলেন দেড় শতাধিক মানুষ।


বিজ্ঞাপন


কেআর/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর