শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

গুলিস্তানে বিস্ফোরণ মামলার তদন্ত প্রতিবেদন পেছাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২১ মে ২০২৩, ০১:৩১ পিএম

শেয়ার করুন:

গুলিস্তানে বিস্ফোরণ মামলার তদন্ত প্রতিবেদন পেছাল
ফাইল ছবি

গুলিস্তানের সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণে ২৪ জনের প্রাণহানির ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২০ জুন নতুন দিন ধার্য করেছেন আদালত।

রোববার (২১ মে) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করা হয়। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল করেননি। সে কারণে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ফারাহ দিবা ছন্দা প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেন।


বিজ্ঞাপন


গত ৭ মার্চ বিকেলে সিদ্দিকবাজারের নর্থসাউথ রোডে সাততলা ভবনে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ঘটনায় ২৪ জনের মৃত্যু হয়। বিস্ফোরণে ভবনটির তিনতলা পর্যন্ত পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়। সেখানে স্যানিটারি ও গৃহস্থালি সামগ্রীর বেশ কয়েকটি দোকান ছিল। বিস্ফোরণে ভবনটির দেওয়াল ভেঙে যাওয়ার পাশাপাশি ভেতরের জিনিসপত্র ছিটকে বাইরে পড়ে যায়। ভবনের উল্টো দিকে দাঁড়িয়ে থাকা একটি বাসও ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে পাশের কয়েকটি ভবনও।

ওই ঘটনায় অবহেলার অভিযোগে এনে বংশাল থানায় মামলা করে পুলিশ। অজ্ঞাতনামাদের মামলায় আসামি করা হয়। ভবনের দুই মালিক আপন দুই ভাই ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান এবং ভবনের বেজমেন্টের স্যানিটারি ব্যবসায়ী মিন্টুকে গ্রেফতার দেখানো হয় এই মামলায়। এরপর তাদের রিমান্ডে নেওয়া হয়। বর্তমানে স্যানিটারি ব্যবসায়ী মিন্টু জামিনে রয়েছেন। ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান রয়েছেন কারাগারে।

এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর