শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সরকার রাজনৈতিক খেলা শুরু করেছে: জোনায়েদ সাকি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০৩:১২ পিএম

শেয়ার করুন:

সরকার রাজনৈতিক খেলা শুরু করেছে: জোনায়েদ সাকি

রাজধানীসহ বিভিন্ন এলাকায় সংঘটিত বিস্ফোরণের ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পাশাপাশি জনগণকে সুরক্ষার বিষয়টি আশ্বস্ত না উল্টো সরকার রাজনৈতিক খেলা শুরু করেছে বলে অভিযোগ তুলেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

বুধবার (৮ মার্চ) দুপুরে গুলিস্তানের সিদ্দিকবাজারের বিস্ফোরণস্থল পরিদর্শন করে ফায়ার সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে সাংবাদিকদের এই অভিযোগ করেন জোনায়েদ সাকি।


বিজ্ঞাপন


আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, কোনোপ্রকার তদন্ত ছাড়া একটা রাজনৈতিক সিদ্ধান্তে উপনীত হলেন- এরকম দায়িত্বহীন ব্যাপার কি হতে পারে। এটা কোনো দায়িত্বশীল বক্তব্য! তারা এ ঘটনাগুলো তদন্ত করে জনগণের সুরক্ষার ব্যবস্থা করে তাদেরকে আশ্বস্ত করবে। কিন্তু তা না করে রাজনৈতিক খেলা শুরু করেছে। এটা অত্যন্ত নিন্দনীয়। এমন বক্তব্য জনগণকে হতাশার দিকে ঠেলে দেবে।

>> আরও পড়ুন: বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের পাশে থাকবে আওয়ামী লীগ: মির্জা আজম

জোনায়েদ সাকি বলেন, মগবাজারে এমন একটি বিস্ফোরণ ঘটেছিল। কিন্তু সেই ঘটনার পর যদি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হতো, তবে আজকের এমন ঘটনা ঘটত না। ঢাকা শহরসহ বিভিন্ন শহর যে মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে অন্তত তা ঠেকানো যেত। মগবাজারের ঘটনার রিপোর্ট কি আপনারা জানেন। এ ঘটনায় রিপোর্ট প্রকাশ হয়েছে কি-না আমরা সেটাই জানি না। প্রতিটি ঘটনায় তদন্ত কমিটি হয়। হয় তদন্ত কমিটি কাজ করে না অথবা তারা রিপোর্ট দিলেও যে সুপারিশ করে সে অনুযায়ী কাজ বাস্তবায়ন হয় না।

এ সময় বিভিন্ন ঘটনায় তদন্ত কমিটি যেসব সুপারিশ করেছিল, সেই সুপারিশ বাস্তবায়নে সরকারকে নজর দেওয়ার আহ্বান জানান তিনি।


বিজ্ঞাপন


এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর