শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

স্বজনরা আহত না নিহত, খবর জানতে অপেক্ষায় তারা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ০৭:০৬ পিএম

শেয়ার করুন:

স্বজনরা আহত না নিহত, খবর জানতে অপেক্ষায় তারা

রাজধানীর গুলিস্তান এলাকায় হঠাৎ বিস্ফোরণে সবকিছু তছনছ হয়ে গেছে এখানকার ব্যবসায়ীদের। তবে বড় ক্ষতি হয়ে গেছে পথচারী, বাসযাত্রী ও ভেতরে থাকা ব্যবসায়ীদের। কারণ কেউ কিছু বুঝে ওঠার আগেই বিকট শব্দের বিস্ফোরণে একাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। অনেকে গুরুতর আহত হয়েছেন। 

সরেজমিন দেখা গেছে, দুর্ঘটনার পর যারা এই ভবনে ব্যবসা করেন বা চাকরি করেন তাদের স্বজনরা এসেছেন সবশেষ খবর জানতে। কেউ এসে কান্নায় ভেঙে পড়ছেন। কেউ আবার আহত হওয়ার খবর শুনে হাসপাতালে ছুটছেন।


বিজ্ঞাপন


যে ভবনে দুর্ঘটনা ঘটেছে সেই ভবনের কর্মচারী জুয়েল ঢাকা মেইলকে বলেন, আমাদের ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে। পাশের গ্রামের খলিল নামে একজন চাচা ভ্যান চালাতেন। শুনলাম তিনি নাকি মারা গেছেন। এলাকার আরও একজন অনেক আহত হয়েছে।

বিস্ফোরণের পর থেকেই ওই এলাকার আশপাশে উৎসুক মানুষ ভিড় করছেন। পরিচিত কেউ আহত হয়েছেন কি না তা জানার চেষ্টা করছেন অনেকে। এতে মানুষের জটলা তৈরি হয়েছে আশপাশের সড়কগুলোতে। এতে উদ্ধার কাজে ব্যাঘাত সৃষ্টি করছে।

ভবনে বিস্ফোরণের পর আশপাশের সব সড়কে যানবাহনের তীব্র জট দেখা দিয়েছে। বিস্ফোরণের পরই ভবনটির সামনের ব্যস্ত সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এর প্রভাব পড়ে আশপাশের সড়কগুলোতেও। ফলে ওইসব সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে গুলিস্তানের জিরো পয়েন্ট থেকে নিয়ে ফুলবাড়িয়া রোডে পুরো এলাকায় থেমে চলছে যানবাহন। যানজটের প্রভাব পড়েছে পল্টন মতিঝিল এলাকাতেও।


বিজ্ঞাপন


বিকেল পাঁচটার কিছু আগে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণে কেঁপে ওঠে ওই এলাকা। বিস্ফোরণস্থলে গেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট। বিস্ফোরণের ঘটনায় ভবনের দেয়াল ভেঙে চুরমার হয়ে গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এই বিস্ফোরণে ১১ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর