শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিস্ফোরণের ঘটনায় এখনও নিখোঁজ ৩

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ১১:৩২ এএম

শেয়ার করুন:

বিস্ফোরণের ঘটনায় এখনও নিখোঁজ ৩

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় এখনও ৩ জন নিখোঁজ রয়েছেন।

বুধবার (৮ মার্চ) সকালে ঢাকা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


নিখোঁজ ৩ জন হলেন- মো. মেহেদী হাসান স্বপন, ইমতিয়াজ মোহাম্মদ ভূইয়া (সেলিম) ও মো. রবিন হোসেন।

এ বিষয়ে ঢাকা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহমান জানান, রাতে পাঁচজনের পরিবার ঢাকা মেডিকেলে তাদের স্বজনদের খুঁজতে আসেন। পরে দুইজনের খোঁজ পাওয়া গেছে। বাকি তিনজনের এখনও খোঁজ পাওয়া যায়নি।

নিখোঁজ মো. মেহেদী হাসানের দুলাভাই আবু তাহের গণমাধ্যমকে জানান, তার শ্যালক সিদ্দিকবাজারের ওই ভবনের আন্ডারগ্রাউন্ডে বাংলাদেশ স্যানেটারি নামের একটি দোকানে কাজ করত। ঘটনার পর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না।

explo


বিজ্ঞাপন


বাকি দুইজনের মধ্যে ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়া পথচারী ও রবিন হোসেন ওই ভবনের একটি দোকানে কাজ করত বলে জানা গেছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিবারের কারোর বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে নিহতদের মধ্যে ১৬ জনের মরদেহ মঙ্গলবার (৭ মার্চ) রাতেই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহমান জানান, মঙ্গলবার (৭ মার্চ) রাত ২টা পর্যন্ত স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ১৬ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জেলা প্রশাসক মো. মুমিনুর রহমানের উপস্থিতিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এই ঘটনায় নিহতদের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

এছাড়া গুরুতর আহতদের ২৫ হাজার টাকা এবং কম আহতদের ১৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে। ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের সামনে অস্থায়ী বুথ করে এসব সহায়তা দেওয়া হচ্ছে।

এর আগে মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা এবং আরেকটি পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেসমেন্ট, প্রথম ও দ্বিতীয়তলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলা ভবনের নিচতলা বিধ্বস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়।

এ ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এমএইচ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর