শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

চার দিনে ভয়াবহ ৩ দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ০৯:৩৯ পিএম

শেয়ার করুন:

চার দিনে ভয়াবহ ৩ দুর্ঘটনা

৪ মার্চ থেকে ৭ মার্চ। এই চার দিনে ভয়াবহ তিনটি দুর্ঘটনা দেখেছে দেশের মানুষ। এরমধ্যে রাজধানীতে দুটি এবং চট্টগ্রামের সীতাকুণ্ডে ১টি।

গত ৪ মার্চ (শনিবার) বিকেল সাড়ে ৪টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সীমা রি-রোলিং মিলের অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ড ঘটে। এতে ৭ জন নিহত হন। আহত হন অনেকে।


বিজ্ঞাপন


নিহতরা হলেন- প্রবেশ লাল শর্মা, মো. সালাউদ্দিন, শামছুল আলম, ফরিদ, রতন লখরেট, মো. শহীদ ও মো. কাদের।

বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে প্রায় ১ কিলোমিটার দূরেও লোহার টুকরার আঘাতে মারা যান শামছুল আলম।

এ ঘটনায় ৬ মার্চ কারখানাটির তিনজন মালিকসহ ১৬ জনকে আসামি করে মামলা করা হয়।

01


বিজ্ঞাপন


সীতাকুণ্ডের ভয়াবহ ঘটনার পরদিন ৫ মার্চ (রোববার) বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকার শিরিন ভবনের তৃতীয় তলায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে তিনজন নিহত হন। আহত হন ১৫ জন।

এ বিস্ফোরণের ঘটনায় কারও অবহেলা পায়নি পুলিশ। এ কারণে পুলিশ বাদী হয়ে ৬ মার্চ (সোমবার) গভীর রাতে নিউমার্কেট থানায় অপমৃত্যু মামলা করেছে।

সর্বশেষ মঙ্গলবার (৭ মার্চ) রাজধানীর সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় আরও শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। নিহত মানুষের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সেখানে উদ্ধারকাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট। সাথে যোগ দেয় সেনাবাহিনী, র‌্যাবও।

02

বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে ভয়াবহ এই বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা এবং আরেকটি ভবন পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেসমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলা ভবনের নিচতলাও বিধ্বস্ত হয়েছে।

জেএম/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর