শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্রেন দিয়ে উদ্ধার করা হচ্ছে ভবনে আটকেপড়াদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ০৭:৩০ পিএম

শেয়ার করুন:

ক্রেন দিয়ে উদ্ধার করা হচ্ছে ভবনে আটকেপড়াদের

রাজধানীর গুলিস্তানে ভবনে বিস্ফোরণের উদ্ধার কাজে ক্রেন ব্যবহার করা হচ্ছে। বিশাল ক্রেনের মাধ্যমে ভবনটির ভেতর থেকে হতাহতের উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এখন পর্যন্ত আহত শতাধিক মানুষকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ৬৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


বিজ্ঞাপন


ভয়াবহ বিস্ফোরণের ওই ঘটনায় এখন পর্যন্ত ১৫ জনের প্রণহানির খবর পাওয়া গেছে। আহত অনেককে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. বাচ্চু মিয়া ঢাকা মেইলকে জানান, হাসপাতালে আনা আহতদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

এর আগে বিকেল পাঁচটার কিছু আগে হঠাৎ সড়ক গুলিস্তানের একটি ভবনে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। কোথা থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা না গেলেও ফায়ার সার্ভিসের ধারণা গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের পাশে সাততলা একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের তথ্যমতে, ভবনের নিচতলায় স্যানিটারি দোকান ছিল। নিচতলায় বিস্ফোরণ ঘটে উপরের কয়েকটি তলা ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে এখনো উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।


বিজ্ঞাপন


দমকল বাহিনীর কর্মীরা গিয়ে আটকেপড়াদের উদ্ধারে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। বড় ক্রেন দিয়ে তারা ভবনে ঢুকেছে। অনেক আহত ব্যক্তিকে উদ্ধার করে আনতে দেখা গেছে।

টিএই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর