শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

গুলিস্তানে বিস্ফোরণ: ভবন মালিকসহ ৩ আসামি রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ মার্চ ২০২৩, ০৬:৪০ পিএম

শেয়ার করুন:

গুলিস্তানে বিস্ফোরণ: ভবন মালিকসহ ৩ আসামি রিমান্ডে

গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় ভবন মালিকসহ তিন আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৯ মার্চ) এ বিষয়ে আবেদনের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আলমের আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন।


বিজ্ঞাপন


এর আগে একই দিন ভবন মালিকসহ তিন আসামিকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। পরে তাদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা ও ডিবি পুলিশের পরিদর্শক আব্দুল মাবুদ। সবশেষ শুনানি শেষে বিচারক তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন- দুই ভবন মালিক ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান এবং ভবনের বেইজমেন্টের স্যানিটারি ব্যবসায়ী আ. মোতালেব মিন্টু। এরমধ্যে ওয়াহিদুর ও মতিউর সম্পর্কে আপন দুই ভাই।

CMM Courtগত ৭ মার্চ বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের পাশে থাকা সিদ্দিকবাজারের ওই সাততলা ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে সাততলা ভবনের বেইজমেন্ট ছাড়াও প্রথম ও দোতলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয় ছিল। বিস্ফোরণের পরপর সেখানে উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

বিস্ফোরণে ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ঘটনার দিন রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। এরপর বুধবার আবারও দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ চলে। ওইদিন বিকেলে ভবনের বেইজমেন্ট থেকে দুইজনের মরদেহ উদ্ধার করায় বুধবার রাত পর্যন্ত ভয়াবহ এই বিস্ফোরণের ঘটনায় ১৯ জনের মৃত্যু নিশ্চিত করা হয়।


বিজ্ঞাপন


পরে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মো. মুসা (৪৫) নামে আরও একজনের মৃত্যু হয়। এছাড়াও সবশেষ বৃহস্পতিবার দুপুরে নিখোঁজ থাকা মেহেদি হাসান স্বপনের মরদেহও উদ্ধার করা হয়। তার গ্রামের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ীর বজরা এলাকায়। সবমিলিয়ে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর