বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

মাছি উড়তে দেখে ডাকা হলো র‌্যাবের কুকুর, মিলল ২ নিথর দেহ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০৫:৫০ পিএম

শেয়ার করুন:

মাছি উড়তে দেখে ডাকা হলো র‌্যাবের কুকুর, মিলল ২ নিথর দেহ
ছবি: ঢাকা মেইল

গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় মাছির মাধ্যমে দ্বিতীয় দিনে দুটি লাশের সন্ধান মিলেছে বলে জা‌নি‌য়ে‌ছেন ফায়ার সা‌র্ভিসের সহকা‌রী প‌রিচালক (ঢাকা জোন) আক্তারুজ্জামান। বুধবার (৮ মার্চ) বিকাল সা‌ড়ে ৪টার প‌র এক ব্রিফিং‌য়ে এ কথা জানান তিনি।

আক্তারুজ্জামান ব‌লেন, উদ্ধার অভিযান চালা‌নোর সময় আমরা বেস‌মে‌ন্টে দেখ‌তে পাই মা‌ছি ভন ভন কর‌ছে। তখন আমরা ডগ স্কোয়াড টিম‌কে খবর দেই এবং তা‌দের মাধ‌্যমে নি‌শ্চিত হই সেখা‌নে লাশ আছে। প‌রে আমরা অভিযান চা‌লি‌য়ে দু‌টি লাশ উদ্ধার কর‌তে সক্ষম হই।


বিজ্ঞাপন


Fireফায়ার সার্ভিসের এই কর্মকর্তা ব‌লেন, আমা‌দের অভিযান শেষ হয়‌নি। এখনও অভিযান চল‌ছে এবং যতক্ষণ সম্ভব আমরা অভিযান চালাব। তবে ঊর্ধ্বতন কর্মকর্তারা যেভাবে সিদ্ধান্ত দেবেন সেভাবেই অভিযান চলবে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে বুধবার বিকেল ৪টার দিকে বিস্ফোরিত ওই ভবনে দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু হয়। উদ্ধার অভিযান চালাতে গেলে ভবনটি যে কোনো সময় ধসে পড়তে পারে, সেই আশঙ্কায় দিনভর প্রস্তুতি শেষে বিকেলে এই অভিযানে নামে ফায়ার সার্ভিস। সংস্থাটি এ ক্ষেত্রে রাজউক ও সেনাবাহিনীর সহযোগিতা নিচ্ছে। পাশাপাশি এ ব্যাপারে একটি বিশেষজ্ঞ টিমও গঠন করা হয়েছে। তাদের পরামর্শের ভিত্তিতে দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান চলছে।

Fireএদিকে, দ্বিতীয় দিনের অভিযানে উদ্ধার হওয়া লাশদুটি এরই মধ্যে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরে সেখানে তাদের পরিচয় শনাক্ত হয়। এরমধ্যে একজন নিখোঁজ থাকা মমিনুদ্দিন সুমন। তার বাবার নাম হাজী মোহাম্মদ রবিউল্লাহ। এছাড়া দ্বিতীয় মরদেহটি রবিন হোসেনের। তার বাবার নাম সোহরাব হোসেন।

বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর