বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন দুইজন লাইফ সাপোর্টে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ১২:৫৬ পিএম

শেয়ার করুন:

বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন দুইজন লাইফ সাপোর্টে

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে ক্যাফে কুইন নামে ভবনে বিস্ফোরণের ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন দুইজনকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বিস্ফোরণে আহত ১০ জন রোগী বর্তমানে হাসপাতালটিতে ভর্তি রয়েছে। 

বুধবার (৮ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


১০ জনের কেউই শঙ্কামুক্ত নয় জানিয়ে ডা. সামন্ত লাল সেন বলেন, গতকালের দুর্ঘটনায় আমাদের এখানে ১১জন রোগী ছিল, তার মধ্যে একজনকে ঢাকা মেডিকেলে ট্রান্সফার করা হয়েছে; কারণ তার বার্ন নাই।

explo

চিকিৎসাধীন ১০ জনের তথ্য জানিয়ে সামন্ত লাল সেন বলেন, যে ১০ জন আছে তার মধ্যে তিনজন আইসিইউতে, দুইজন লাইফ সাপোর্টে আছে। আর বাকি কয়জন এসডিইউতে।

চিকিৎসাধীন ১০ জনের মধ্যে কেউই শঙ্কামুক্ত নয় জানিয়ে বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক বলেন, যারা আছেন তাদের কেউই শঙ্কামুক্ত না। কারণ কারও ৮০ পারসেন্ট, কারও ৯০ পারসেন্ট; কারও ৫০ পারসেন্ট, এ রকম পুড়ে গেছে। সবারই শ্বাসনালী পুড়ে গেছে। আমি স্পষ্ট করে বলতে পারি, যেহেতু সবারই শ্বাসনালীতে; আমরা শঙ্কামুক্ত বলতে পারব না।


বিজ্ঞাপন


explo

উল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা এবং আরেকটি পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেসমেন্ট, প্রথম ও দ্বিতীয়তলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলা ভবনের নিচতলা বিধ্বস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়।

এ ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে ঢামেক পরিচালক জানিয়েছেন নিহত ১৮ জনের মধ্যে একজন অন্য ঘটনায় মৃত্যুবরণ করেছে। 

ডিএইচডি/এমএইচ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর