শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

উদ্ধার অভিযান এখনই শেষ করতে চায় না ফায়ার সার্ভিস

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০৯:০৯ পিএম

শেয়ার করুন:

উদ্ধার অভিযান এখনই শেষ করতে চায় না ফায়ার সার্ভিস
ছবি: ঢাকা মেইল

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় এখনো একজন নিখোঁজ রয়েছেন। তাই উদ্ধার অভিযান এখনই সমাপ্ত ঘোষণা করতে চায় না ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল।

বুধবার (৮ মার্চ) রাতে ঘটনাস্থলে এক বিফ্রিংয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক দিনমনি শর্মা জানিয়েছেন, অভিযান এখনো শেষ হয়নি, এখনো অব্যাহত আছে।


বিজ্ঞাপন


দিনমনি শর্মা বলেন, বুধবার বিকেলে দুজনের মরদেহ উদ্ধার করা হলেও আরও একজন নিখোঁজ রয়েছে বলে অভিযোগ রয়েছে। তবে আমরাও অভিযান শেষ ক‌রিনি। অভিযান অব্যাহত রয়েছে। আমা‌দের কা‌ছে যতক্ষণ পর্যন্ত না নি‌খোঁজের কোনো অভিযোগ থাক‌বে না, ততক্ষণ অভিযান চলমান থাক‌বে।‌

Explosionফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, এখন ভবনের ভেঙে পড়া দেয়াল-গ্লাসসহ অন্যান্য ধ্বংসস্তূপ বের করে সিটি করপোরেশনের ময়লার গাড়ির সহায়তায় সরিয়ে নেওয়া হচ্ছে। এরপর নি‌খোঁজ ব্যক্তির সন্ধানে আবারও অভিযান পরিচালনা করা হবে।

দিনমনি শর্মা জানান, ভবনটি অনেক ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকায় আমরা সতর্কতার সঙ্গে উদ্ধারকাজ চালিয়ে যা‌চ্ছি। যা‌তে আমা‌দের কর্মী‌দের কোনো বিপদে পড়তে না হয়।

Explosionএর আগে বুধবার বিস্ফোরণে বিধ্বস্ত ভবনটি ঝুঁকিপূর্ণ বিবেচনায় দিনভর প্রস্তুতি নিয়ে অবশেষে বিকেলে দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযানে নামে ফায়ার সার্ভিস। পরে বিকেল ৪টার দিকে ভবনটির বেসমেন্ট থেকে দুইজনের লাশ উদ্ধার করা হয়। সংস্থাটি এ ক্ষেত্রে রাজউক ও সেনাবাহিনীর সহযোগিতা নিচ্ছে। পাশাপাশি এ ব্যাপারে একটি বিশেষজ্ঞ টিমও গঠন করা হয়েছে। তাদের পরামর্শের ভিত্তিতে চলে দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান।


বিজ্ঞাপন


এদিকে, দ্বিতীয় দিনের অভিযানে উদ্ধার হওয়া লাশদুটি এরই মধ্যে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরে সেখানে তাদের পরিচয় শনাক্ত হয়। এরমধ্যে একটি লাশ নিখোঁজ থাকা মমিনুদ্দিন সুমনের। তার বাবার নাম হাজী মোহাম্মদ রবিউল্লাহ। এছাড়া দ্বিতীয় মরদেহটি রবিন হোসেনের। তার বাবার নাম সোহরাব হোসেন।

এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর