বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

মৃতের সংখ্যা ১৮ নয় ১৭: ঢামেক পরিচালক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ১২:৪৫ পিএম

শেয়ার করুন:

মৃতের সংখ্যা ১৮ নয় ১৭: ঢামেক পরিচালক

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা ১৭ জন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক। মোট ১৮ জনের কথা বলা হলেও মৃতদের একজন সিদ্দিকবাজারের ঘটনার নয় বলে জানিয়েছেন তিনি।

বুধবার (৮ মার্চ) বিস্ফোরণের ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের সর্বশেষ তথ্য নিয়ে গণমাধ্যমকে দেওয়া ব্রিফিংয়ে তিনি এই কথা জানিয়েছেন।


বিজ্ঞাপন


মৃতদের তথ্য তুলে ধরে পরিচালক বলেন, আমাদের এখানে মোট ১৮টা মৃতদেহ ছিল। কিন্তু এর মধ্যে একটি মৃতদেহ সিদ্দিক বাজারের ঘটনায় সাথে সম্পৃক্ত না। তার মানে ১৭ জন এই ঘটনায় মারা গেছে। এরমধ্যে ১৬ জন জেলা প্রশাসন অফিসের সহযোগিতা নিয়েছেন আর একজন সহযোগিতা ছাড়াই মৃতদেহ নিয়ে চলে গেছেন। মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১৩ জনকে আমরা মৃত অবস্থায় পেয়েছি। ফলে আমরা তাদের চিকিৎসা করার সুযোগই পাইনি। বাকি চারজন আমাদের এখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

মৃতদেহ যারা নিয়ে গেছেন তাদের প্রত্যেকে ৫০ হাজার টাকা করে পেয়েছেন। যারা চিকিৎসারত আছেন তাদেরকে ১৫-২৫ হাজার টাকা সহযোগিতা করা হচ্ছে। এছাড়া হাসপাতালের পক্ষ থেকে চিকিৎসা ব্যয় ও ওষুদ সামগ্রী সম্পূর্ণটাই বিনামূল্যে দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলেও জানিয়েছেন বিগ্রেডিয়ার নাজমুল হক।

অনেক নিয়মকানুন শিথিল করা হয়েছে জানিয়ে তিনি বলেন, হাসপাতালে মানবিক ব্যাপারের কারণে অনেক নিয়মকানুন শিথিল করা হয়েছে। মৃতদেহগুলো ময়নাতদন্ত করাসহ অনেক প্রসেসিং আছে। কিন্তু পরিস্থিতি বিবেচনায় ময়নাতদন্ত ছাড়াই আমাদের জেলা প্রশাসক অফিস ও পুলিশ প্রশাসন মিলে দ্রুত মৃতদেহগুলো হস্তান্তর করেছেন।

এমএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর