বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

ঢাকার সব ভবন সার্ভে করে সতর্কতা নোটিশ দেবে রাজউক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ মার্চ ২০২৩, ১১:০৩ এএম

শেয়ার করুন:

ঢাকার সব ভবন সার্ভে করে সতর্কতা নোটিশ দেবে রাজউক

আগামী সাত দিনের মধ্যে ঢাকার প্রতিটি ভবন সার্ভে করে বেজমেন্টে কোনো দোকান বা রেস্টুরেন্ট থাকলে ভবন মালিককে প্রাথমিক সতর্কতা নোটিশ দেবে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বৃহস্পতিবার (০৯ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে রাজউকের সদস্য (উন্নয়ন ও প্রশাসন) তন্ময় দাস এ কথা বলেন।


বিজ্ঞাপন


গুলিস্তানের সিদ্দিকবাজারের বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবন পরিদর্শন শেষে আজ তিনি সাংবাদিকদের বলেন, আগামী ৭ দিনের মধ্যে বেজমেন্টে থাকা হোটলে ও মার্কেট জরিপ চালানো হবে। আমরা এই সার্ভে শেষ করব এবং এরপর ভবন মালিকদের সতর্কতামূলক নোটিশ দেওয়া হবে।

ঢাকাকে ২৪টি সাবজোনে ভাগ করে এই সার্ভে করা হবে বলেও জানান তিনি।

gulistan

গত মঙ্গলবার (০৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দোতলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়। পরে সেখানে উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।


বিজ্ঞাপন


বিস্ফোরণের পর ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ঘটনার দিন রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। এরপর বুধবার আবারও দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ চলে। গতকাল বিকেলে ভবনের বেজমেন্ট থেকে দুই জনের মরদেহ উদ্ধার করায় বুধবার রাত পর্যন্ত ওই বিস্ফোরণের ঘটনায় ১৯ জনের মৃত্যু নিশ্চিত করা হয়। পরে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মো. মুসা (৪৫) নামে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ জনে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন প্রায় দেড় শতাধিক। পাশাপাশি এখনো এক জন নিখোঁজ আছেন।

/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর