মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভবনটি ঝুঁকিতে আছে: রাজউক চেয়ারম্যান

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ০৮:৪১ পিএম

শেয়ার করুন:

ভবনটি ঝুঁকিতে আছে: রাজউক চেয়ারম্যান

রাজধানীর গুলিস্তানে যে ভবনটিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেটি এখন ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে বলে জানিয়েছেন রাজধানী উন্নয়ন করপোরেশনের (রাজউক) চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা।

মঙ্গলবার (৭ মার্চ) রাতে ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বলেন।


বিজ্ঞাপন


রাজউক চেয়ারম্যান বলেন, এখন মনে হচ্ছে ভবনটিতে লিকেজ ছিল। এ কারণে অনেক গ্যাস জমে থাকতে পারে। হয়ত তখন কেউ ম্যাচের কাঠি জ্বালানোর ফলে এমন ঘটনা ঘটতে পারে। তবে ফায়ারের কর্মকর্তারা এখনো চূড়ান্তভাবে কিছু বলেনি।

আনিসুর রহমান মিঞা বলেন, এই মুহূর্তে ভেতরে কেউ আটকা নেই। পুলিশ থেকে শুরু করে রাজউক কর্মকর্তারা ভবন মালিকের সাথে কথা বলেছেন।

bbb

রাজউক চেয়ারম্যান বলেন, ভবনটি ঝুঁকিতে আছে। সেটির ভেতর থেকে লোকজন সরিয়ে নেওয়া হয়েছে। ভেতরে থাকা মালামাল সরিয়ে নিতে ফায়ারের কর্মীরা কাজ করছেন।


বিজ্ঞাপন


এদিকে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ জানান, ভবনের ভেতরে ফায়ার সার্ভিসের কর্মীরা গ্যাসের গন্ধ পেয়েছেন। তিনি বলেন, ভেতরে গ্যাসের গন্ধ পেয়েছেন ফায়ারের কর্মীরা। তবে এখনই বিষয়টি বলা যাচ্ছে না কী কারণে এমন ঘটনা ঘটেছে।

নিউমার্কেটের ঘটনার সাথে এ ঘটনার সাদৃশ্য আছে, ফলে একই কারণে এমন ঘটনা ঘটেছে কি না এমন প্রশ্নে তিনি বলেন, দুটি দুই ধরনের ঘটনা। ওই ঘটনায় এবং এই ঘটনায় পৃথক রিপোর্ট দেওয়া হবে। কী কারণে দুটি ঘটনা ঘটল তা তদন্তে ওঠে আসবে।

এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেছেন, আমাদের যারা এক্সপার্ট আছেন, তারা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে দেখেছেন এটা কোনো নাশকতামূলক ঘটনা না। অনেক সময় নানা কারণে বিস্ফোরণ হয়, কখনো মিথেন গ্যাস, কখনো এসির গ্যাস। এটা গ্যাসজনিত কোনো বিস্ফোরণ হতে পারে। এরপরও তদন্ত করে দেখা যাবে যে এটা নাশকতা, নাকি দুর্ঘটনা।

এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর