শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

একের পর এক বিস্ফোরণ নাশকতা কি না খতিয়ে দেখছে সরকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ১২:০৩ পিএম

শেয়ার করুন:

একের পর এক বিস্ফোরণ নাশকতা কি না খতিয়ে দেখছে সরকার
ফাইল ছবি

দেশে একের পর এক বিস্ফোরণের ঘটনা নাশকতা কিনা প্রধানমন্ত্রীর নির্দেশে গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এই সময়ে এই ধরনের ঘটনাকে রহস্যজনকও মনে করছেন তিনি। 

বুধবার (৮ মার্চ) সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের যৌথসভায় তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


ওবায়দুল কাদের বলেন, এই সময়ে এসে এই ধরনের ঘটনা রহস্যজনক। ঘটনা খতিয়ে দেখতে হবে। আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি-জামায়াত নাশকতার পথে হাঁটছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। এসব ঘটনার পেছনে কোনো সংগঠন, সংস্থা বা দলের সংশ্লিষ্টতা আছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী যখন দেশের কাজে বাইরে, ঠিক সে সময় আমাদের দেশে কয়েকটি অনভিপ্রেত ঘটনা ঘটে গেছে। এটি নাশকতা কিনা বিষয়টি সরকারের পক্ষ থেকে জরুরিভাবে খতিয়ে দেখা হচ্ছে। এ নিয়ে কারো কোনো মাথা ব্যাথার প্রয়োজন নেই। 

সারাদেশে একের পর এক বিস্ফোরণের ঘটনা রহস্যজনক বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবার একটি বিবৃতি দেন। এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুল ইসলাম যে বিবৃতি দিয়েছেন, তার বক্তব্যের সঙ্গে একমত যে এ ঘটনাগুলো রহস্যজনক। এটি খতিয়ে দেখতে হবে। 

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি আন্দোলনের নামে অশান্তি সৃষ্টি করতে পারে, সেজন্য দেশের জনগণের জানমাল রক্ষায় জনগণের পাশে থেকে শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগ।


বিজ্ঞাপন


সম্প্রতি পরপর দুটি বিস্ফোরণের ঘটনায় প্রাণহানি যেমন হচ্ছে তেমনি আতঙ্কও বাড়ছে সাধারণ মানুষের মধ্যে। কেননা কোন এলাকায় কোন ভবনে বিস্ফোরণ ঘটবে তা কেউ জানে না। আর সে কারণে এখন কিছুটা আতঙ্কিত রাজধানীবাসী। গত রোববার (৫ মার্চ) সায়েন্সল্যাব এলাকার ভবনে বিস্ফোরণের দুই দিনের মাথায় মঙ্গলবার (৭ মার্চ) রাজধানীর গুলিস্তানে বিস্ফোরণে আতঙ্ক আরও বেড়েছে।

ডব্লিউএইচ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর