শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

গুলিস্তানে বিস্ফোরণ: নিহত ১৬ জনের মরদেহ হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০৮:১৯ এএম

শেয়ার করুন:

গুলিস্তানে বিস্ফোরণ: নিহত ১৬ জনের মরদেহ হস্তান্তর

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহত ১৬ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

মঙ্গলবার (৭ মার্চ) দিবাগত রাত ২টা পর্যন্ত লাশগুলো তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। ঢাকা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার সুবীর কুমার দাশ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 


বিজ্ঞাপন


সুবীর কুমার দাশ বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ জনের মরদেহ পাওয়া গেছে। তাঁদের পরিবারের সদস্যদের আবেদনের প্রেক্ষিতে মরদেহগুলো হস্তান্তর করা হয়েছে। এখনও তিনজন নিখোঁজ রয়েছেন। তাঁরা আহত না নিহত, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। 

exp

নিহত যে ১৬ জনের লাশ হস্তান্তর করা হয়েছে তাঁরা হলেন- নাজমুল হোসেন, রাহাত, ওবায়দুল হাসান, মুনসুর, আলামিন, আবু বক্কর সিদ্দিক,  নুরুল ইসলাম, ইসমাইল হোসেন, ইছহাক মৃধা, হৃদয়, মাইনুদ্দিন, মমিনুল, নদী, আকুতি বেগম, সুমন ও আব্দুল হাকিম।

নিখোঁজ তিনজন হলেন মেহেদী হাসান, ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়া ও ইয়াসিন। স্বজনেরা হাসপাতালে এসে তাঁদের কোনো খোঁজ পাননি।


বিজ্ঞাপন


বিস্ফোরণের ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে ১৯ জন চিকিৎসাধীন রয়েছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া। অপরদিকে, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন এসএম আইউব হোসেন জানিয়েছেন, সেখানে আহত ১০ জন চিকিৎসা নিচ্ছেন।

উল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিক বাজারে ওই ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা এবং আরেকটি ভবন পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেসমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলা ভবনের নিচতলাও বিধ্বস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়। 

এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর