শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায়ও অপমৃত্যু মামলা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ মার্চ ২০২৩, ০৮:০৪ এএম

শেয়ার করুন:

গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায়ও অপমৃত্যু মামলা

রাজধানীর সায়েন্সল্যাবে বিস্ফোরণের ঘটনায় অপমৃত্যুর মামলা দায়ের পর এবার গুলিস্তানের সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় অপমৃত্যুর (ইউডি) মামলা করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বংশাল থানা। এর আগে ঘটনার দিন মঙ্গলবার (০৭ মার্চ) একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিল পুলিশ।

বৃহস্পতিবার (০৯ মার্চ) সকালে ডিএমপির লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) জাফর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


তিনি বলেন, বিস্ফোরণের ঘটনায় ৭ মার্চ বংশাল থানায় একটি জিডি করা হয়। আর বুধবার অপমৃত্যুর মামলা হয়েছে। তবে সিদ্দিক বাজারের বিস্ফোরণের বিষয়ে তদন্ত চলছে। তদন্তে যদি উঠে আসে নাশকতা বা বিস্ফোরক তাহলে অন্য মামলা হবে। এখন অপমৃত্যুর মামলায় পুলিশ ঘটনার তদন্ত করবে।

এর আগে মঙ্গলবার (০৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দোতলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়। পরে সেখানে উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

বিস্ফোরণের পর ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ঘটনার দিন রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। এরপর বুধবার আবারও দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ চলে। গতকাল বিকেলে ভবনের বেজমেন্ট থেকে দুই জনের মরদেহ উদ্ধার করায় বুধবার রাত পর্যন্ত ওই বিস্ফোরণের ঘটনায় ১৯ জনের মৃত্যু নিশ্চিত করা হয়। পরে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মো. মুসা (৪৫) নামে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ জনে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন প্রায় দেড় শতাধিক। পাশাপাশি এখনো এক জন নিখোঁজ আছেন।

কেআর/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর