শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

রক্তদাতাদের ঢামেকে যাওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ০৬:৪৩ পিএম

শেয়ার করুন:

রক্তদাতাদের ঢামেকে যাওয়ার আহ্বান

রাজধানীর গুলিস্তান বিআরটিসি বাস কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত আটজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া এই ঘটনায় আহত অন্তত ৭০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। আহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা রয়েছে।

আহতদের চিকিৎসায় প্রচুর পরিমাণে রক্তের প্রয়োজন হবে বলে জানিয়েছে ঢামেক কর্তৃপক্ষ। এমন অবস্থায় স্বেচ্ছায় রক্তদাতাদের ঢামেকে যাওয়ার আহ্বান জানানো হয়েছে।


বিজ্ঞাপন


ঢামেকের জরুরি বিভাগ থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, ঘটনার পর থেকে রিকশা, ঠেলাগাড়ি, ট্রাক, গাড়ি ও অ্যাম্বুলেন্সে করে আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হচ্ছে। খবর পেয়ে স্বজনরা ঢামেকে ভিড় করছেন। এখানে এসে অনেকেই হাউমাউ করে কান্নায় ভেঙে পড়ছেন। এখানে আহতের রক্তের প্রয়োজন হচ্ছে। তাই স্বেচ্ছায় রক্তদাতাদের ঢামেকে যাওয়ার আহ্বান জানানো হচ্ছে।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। বর্তমানে ফায়ারের ১১টি ইউনিট উদ্ধার কার্যক্রম চালাচ্ছে। ঘটনাস্থল থেকে আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ছয়য়জন পুরুষ ও দুইজন নারী।

এ ঘটনায় পাশের আরও একটি সাত তলা বাণিজ্যিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। দুই ভবনের বাসিন্দারা ছাড়াও পথচারীরা এ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন। কীভাবে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে, তা জানা যায়নি এখনও।

কেআর/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর