শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাজউক, তিতাস ও সিটি করপোরেশনের বিরুদ্ধে তদন্ত করবে ডিবি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ মার্চ ২০২৩, ০৫:২৯ পিএম

শেয়ার করুন:

রাজউক, তিতাস ও সিটি করপোরেশনের বিরুদ্ধে তদন্ত করবে ডিবি

গুলিস্তানের সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), তিতাস ও সিটি করপোরেশনের সংশ্লিষ্টদের বিরুদ্ধে তদন্ত করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার প্রধান ডিআইজি হারুন অর রশীদ।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান তিনি।


বিজ্ঞাপন


ডিএমপির গোয়েন্দা শাখার ঊর্ধ্বতন এই কর্মকর্তা বলেন, রাজউক, তিতাস ও সিটি করপোরেশনের যেসব ব্যক্তির দেখার কথা ছিল, তারা এগুলো দেখেছেন কি-না, সেটিরও তদন্ত করে দেখা হবে।

হারুন অর রশীদ জানান, সিদ্দিকবাজারের যে ভবনটিতে বিস্ফোরণ ঘটে তার নাম কুইন স্যানেটারি মার্কেট। একসময় এটার নাম ছিল কুইন ক্যাফে। ১০ তলা ভবনের প্ল্যান করা হলেও ১৯৯২ সাল পর্যন্ত বেইজমেন্ট ও একতলা কমপ্লিট ছিল।

Explosionএর আগে বুধবার (৮ মার্চ) জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে ডেকে নেওয়া হয় ভবন মালিকসহ তিনজনকে। পরে বিস্ফোরণে ঘটনায় তিনজনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতাররা হলেন- ভবন মালিক ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান এবং ব্যবসায়ী আব্দুল মোতালেব মিন্টু।


বিজ্ঞাপন


গত ৭ মার্চ বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের পাশে থাকা সিদ্দিকবাজারের ওই সাততলা ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে সাততলা ভবনের বেইজমেন্ট ছাড়াও প্রথম ও দোতলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয় ছিল। বিস্ফোরণের পরপর সেখানে উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

Explosionবিস্ফোরণে ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ঘটনার দিন রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। এরপর বুধবার আবারও দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ চলে। ওইদিন বিকেলে ভবনের বেজমেন্ট থেকে দুইজনের মরদেহ উদ্ধার করায় বুধবার রাত পর্যন্ত ভয়াবহ এই বিস্ফোরণের ঘটনায় ১৯ জনের মৃত্যু নিশ্চিত করা হয়। পরে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মো. মুসা (৪৫) নামে আরও একজনের মৃত্যু হয়। এছাড়াও সবশেষ বৃহস্পতিবার দুপুরে নিখোঁজ থাকা মেহেদি হাসান স্বপনের মরদেহও উদ্ধার করা হয়। তার গ্রামের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ীর বজরা এলাকায়। সবমিলিয়ে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে।

কেআর/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর