শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের পাশে থাকবে আওয়ামী লীগ: মির্জা আজম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০২:০১ পিএম

শেয়ার করুন:

বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের পাশে থাকবে আওয়ামী লীগ: মির্জা আজম

রাজধানীর সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্তদের দেখতে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট পরিদর্শন করেছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। পরে দলের পক্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম সাংবাদিকদের বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার কথা জানিয়েছেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহযোগিতা দেওয়ার জন্য দলের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া আছে এবং আওয়ামী লীগ তাদের পাশে থাকবে।


বিজ্ঞাপন


বুধবার (৮ মার্চ) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি রোগীদের দেখার পর সাংবাদিকদের মুখোমুখি হয় প্রতিনিধি দল। এ সময় আরও কয়েকজন নেতারাও উপস্থিত ছিলেন।

Explosionপরে মির্জা আজম বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাদের রোগীদের খোঁজ-খবর নেওয়ার জন্য পাঠিয়েছেন। আমরা রোগীদের খোঁজ নিয়ে আসলাম। তাদের সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হচ্ছে এবং রোগীদের যত ধরনের সহায়তা দরকার সেটা দেওয়ার জন্য নির্দেশনা আছে। তাদের চিকিৎসার বিষয়ে ডাক্তাররা তাদের সর্বোচ্চটা দিচ্ছেন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা আজম বলেন, আমাদের অবশ্যই সন্দেহ হচ্ছে। কারণ, পরপর কয়েকটি ঘটনা। একটি ঘটনা হলে দুর্ঘটনা হিসেবে মনে করা যেত। কিন্তু পরপর একই ধরনের ঘটনা ঘটেছে। অতএব এটা অত্যন্ত সন্দেহের মধ্যে আছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আমরা সরকারের পক্ষ থেকে সব ধরনের যে সাপোর্ট বা ক্যাপাসিটি আছে, সেই অনুযায়ী উদঘাটন করে ব্যবস্থা নেওয়ার জন্য প্রস্তুত আছি।


বিজ্ঞাপন


Explosionউল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দোতলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়। পরে সেখানে উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

বিস্ফোরণের পর ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ঘটনার দিন রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। এরপর বুধবার আবারও দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই বিস্ফোরণের ঘটনায় ১৭ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। এছাড়া আহত হয়েছেন প্রায় দেড় শতাধিক। পাশাপাশি এখনো কয়েকজন নিখোঁজ আছেন।

ডব্লিউএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর