শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ঢামেকে বাড়তি ডাক্তার-নার্স, পরিদর্শনে যাচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ০৭:৪৮ পিএম

শেয়ার করুন:

ঢামেকে বাড়তি ডাক্তার-নার্স, পরিদর্শনে যাচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী

রাজধানীর গুলিস্তানে ভবনে বিস্ফোরণে আহতদের বেশির ভাগকে ভর্তি করা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানকার ডাক্তার ও নার্সরা তাদের চিকিৎসায় হিমশিম খাচ্ছেন। এজন্য হাসপাতালটিতে বাড়তি ডাক্তার ও নার্স আনা হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যায় এই তথ্য জানিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।


বিজ্ঞাপন


পরিচালক বলেন, আমরা বাড়তি চিকিৎসক ও নার্স এনেছি। যত জিনিসপত্র লাগে সব জোগাড় করেছি। এখানে এ পর্যন্ত চিকিৎসা নিতে এসেছেন শতাধিক আহত ব্যক্তি।

নাজমুল হক বলেন, এতসংখ্যক মানুষের চিকিৎসা দেওয়ার জন্য জায়গা করাটাও তো সময়ের ব্যাপার। আমরা আহতদের সবাইকে এখনও ভর্তি করতে পারিনি। প্রাথমিক চিকিৎসা শেষে এখন পর্যন্ত ৬০ থেকে ৭০ জনকে ওয়ার্ডে নেওয়া হয়েছে। প্রক্রিয়াটি চলমান।

ঢামেক পরিচালক বলেন, বিস্ফোরণের এই ঘটনায় মোট কতজন আহতকে হাসপাতালে আনা হয়েছে এবং চিকিৎসা দেওয়া হচ্ছে তা নির্দিষ্ট করে বলতে আমাদের একটু সময় লাগবে। আমাদের যত সুযোগ-সুবিধা আছে তার পুরোটা আমরা কাজে লাগাচ্ছি।

এদিকে আহতদের খোঁজখবর নিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে আসছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। কিছুক্ষণের মধ্যে মন্ত্রীর হাসপাতালে আসার কথা রয়েছে।


বিজ্ঞাপন


মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মাঈদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গুলিস্তানের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত রোগীদের চিকিৎসা কার্যক্রম পরিদর্শন করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রাত ৭টা ৪০ মিনিটে হাসপাতালে আসবেন তিনি।

এর আগে বিকেল পাঁচটার কিছু আগে হঠাৎ সড়ক সংলগ্ন একটি ভবন থেকে বিকট শব্দে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এ ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যুর কথা জানা গেছে। আহতদের বেশিরভাগ রোগী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি আছেন।

কেআর/এমএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর