শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিধ্বস্ত ভবনের নিচতলার দোকানের মালামাল সরানো হচ্ছে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ১১:০৭ এএম

শেয়ার করুন:

বিধ্বস্ত ভবনের নিচতলার দোকানের মালামাল সরানো হচ্ছে

রাজধানীর গুলিস্তানের পাশে সিদ্দিকবাজারে বিস্ফোরণে বিধ্বস্ত ভবনের প্রথম ফ্লোরের দোকানের মালামাল সরিয়ে নেওয়া শুরু করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

বুধবার (৮ মার্চ) সকালে ঘটনাস্থলে আসেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তারা বিধ্বস্ত ভবনের প্রথম ফ্লোরের দোকানের মালামাল বের করছেন। তবে মূল উদ্ধার অভিযান এখনো শুরু হয়নি।


বিজ্ঞাপন


ফায়ার সার্ভিসে উপপরিচালক বাবুল চক্রবর্তী বুধবার (৮ মার্চ) সকালে জানিয়েছেন, বিধ্বস্ত ভবনে দ্বিতীয় দফা অপারেশন বা উদ্ধারকাজের জন্য রাজউকসহ সংশ্লিষ্ট দায়িত্বশীল সংস্থাগুলোর অবকাঠামোগত ক্লিয়ারেন্সের জন্য অপেক্ষা করছেন তারা।

বাবুল চক্রবর্তী বলেন, উদ্ধার কাজ শুরুর জন্য ফায়ার সার্ভিস প্রস্তুত আছে। তবে স্ট্রাকচারাল ক্লিয়ারেন্স পেতে হবে। তিনজনের একটি টিম করা হয়েছে। তারা আসবেন। দেখবেন। তারপর আবার অভিযান শুরু হতে পারে।

uuu

এর আগে মঙ্গলবার রাতে রাজধানীর গুলিস্তানের বিস্ফোরণের ঘটনায় প্রথম দিনের মতো উদ্ধার অভিযান স্থগিত করে ফায়ার সার্ভিস। সকালে উদ্ধার অভিযান শুরু হওয়ার কথা থাকলেও এখনও শুরু হয়নি। ঘটনাস্থল এবং আশেপাশের কয়েক মিটার এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।


বিজ্ঞাপন


মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দোতলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চমতলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়। সেখানে উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

বিস্ফোরণের পর ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। এই বিস্ফোরণে শেষ খবর পাওয়া পর্যন্ত ১৮ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। আহত হয়েছেন দেড় শতাধিকের বেশি। এখনো কয়েকজন নিখোঁজ আছেন।

এমই/বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর