শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

চিকিৎসক-নার্সদের জরুরি নির্দেশনা, প্রস্তুত অন্যান্য হাসপাতালও

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ১০:১৪ পিএম

শেয়ার করুন:

চিকিৎসক-নার্সদের জরুরি নির্দেশনা, প্রস্তুত অন্যান্য হাসপাতালও

গুলিস্তানের সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় জরুরি ভিত্তিতে সকল চিকিৎসক, নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের ডাকা হয়েছে। তারা এখন চিকিৎসা কার্যক্রম চালাচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। আহতদের চিকিৎসা নিশ্চিতে অন্যান্য হাসপাতালগুলোকেও প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (৭ মার্চ) রাত সাড়ের ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজের জরুরি বিভাগ পরিদর্শনে এসে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা জানান।  


বিজ্ঞাপন


তিনি বলেন, গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত মোট ১৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ১২ জনই হাসপাতালে আসার আগে মারা গেছেন। এছাড়া এই ঘটনায় ১১২ আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে অনেকেই  মাথায় বেশি আঘাত পেয়েছে। রক্তক্ষরণে বেশি মৃত্যু হয়েছে। পুড়েও মৃত্যু হয়েছে কিছু মানুষের। এখন ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে ভর্তি আছেন ৬৭ জন। বাকিরা চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছেন।


 
তিনি আরও বলেন, আমরা ইমার্জেন্সি পদ্ধতির মাধ্যমে সকল চিকিৎসক, নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের ডেকেছি। তারা এখন চিকিৎসা কার্যক্রম চালাচ্ছেন। আমরা আশেপাশের হাসপাতালেও ব্যবস্থা রেখেছি। চিকিৎসকরা সেখানেও প্রস্তুত আছেন। আমাদের এখানে জায়গা অভাব হলে পাশের বার্ন ইউনিটে রোগী রাখতে পারব। স্যার সলিমুল্লা মেডিকেলেও রোগী রাখা যাবে।

শেখ হাসিনা বার্নের তথ্য জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক ইইন্সটিটিউটে ৭ জন ভর্তি হয়েছেন। তাদের ২-১ জনের ৮০ শতাংশ পুড়ে গেছে। তারা আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। অনেকে বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। 

এমএইচ/এমএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর