শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

গুলিস্তানে বোম্ব ডিসপোজাল ইউনিট

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ০৭:৫২ পিএম

শেয়ার করুন:

গুলিস্তানে বোম্ব ডিসপোজাল ইউনিট

রাজধানীর গুলিস্তানে ভবনে বিস্ফোরণের ঘটনায় কাজ করছে বোম্ব ডিসপোজাল ইউনিট। মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যার পর থেকে কাজ করছে এলিট ফোর্স র‌্যাবের এই ইউনিটের সদস্যরা। কী কারণে ভয়াবহ এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখছে তারা।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পাঁচটার কিছু আগে হঠাৎ সড়ক গুলিস্তানের একটি ভবনে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। কোথা থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা না গেলেও ফায়ার সার্ভিসের ধারণা গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের পাশে সাততলা একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।


বিজ্ঞাপন


ফায়ার সার্ভিসের তথ্যমতে, ভবনের নিচতলায় স্যানিটারি দোকান ছিল। নিচতলায় বিস্ফোরণ ঘটে উপরের কয়েকটি তলা ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে এখনো উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

খবর পাওয়ার কিছু সময় পর ছুটে যায় বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরাও।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বিস্ফোরণের ভয়াবহতা এত বেশি ছিল যে মুহূর্তেই স্তব্ধ হয়ে যায় পুরো এলাকা। দেয়াল ভেঙে এসে পড়ে রাস্তায়। ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শবর্তী ভবনগুলোও। ভেঙে পড়েছে অনেক ভবনের কাঁচ। বাসযাত্রী থেকে শুরু করে পথচারী সবাই হতাহত হয়েছেন। ঘটনার পর রিকশা, ঠেলাগাড়ি, ট্রাক, গাড়ি ও অ্যাম্বুলেন্সসহ যে যেভাবে পারছে আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছে।

সর্বশেষ তথ্য মৃতের সংখ্যা বেড়ে ১৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া আরও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।


বিজ্ঞাপন


ডব্লিউএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর