শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্ষতিগ্রস্ত হয়েছে রাস্তার অপর পাশের ভবনও

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ০৭:১৪ পিএম

শেয়ার করুন:

ক্ষতিগ্রস্ত হয়েছে রাস্তার অপর পাশের ভবনও

রাজধানীর গুলিস্তানের পাশে সিদ্দিক বাজারে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে রাস্তার অপর পাশের ভবনও। আট তলা ভবনের জানালার গ্লাস ভেঙে গিয়েছে। বারান্দায় থাকা ব্যানারও ছিঁড়ে গেছে। তারপাশের ভবনেরও একই অবস্থা। ক্ষয়ক্ষতির শিকার হয়েছেন পথচারীরাও।

সরেজমিনে দেখা যায়, আব্দুল স্যানিটারি দোকানের গ্লাস ও হোডিং ভেঙে গেছে। সেখানকার একজন বলেন, গ্লাস ভেঙে ছড়িয়ে গেছে রুমের চারপাশে। হোডিংটা পড়ে যেতে পারে, এজন্য পরে আমরা রশি দিয়ে বেঁধে রেখেছি।


বিজ্ঞাপন


পাশেই গুলশাল গ্যালারি। সেখানেও একই অবস্থা। দোকানটি বন্ধ থাকলেও দেয়ালজুড়ে ভাঙা কাচের আঘাত। আরমান নামে একজন বলেন, দোকানের ভেতরে ছিলাম, হঠাৎ করে দেখি কাচ সব ভেঙে গেল। ভেতরের কাচও ভেঙে যায়। আর বিকট শব্দ।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পাঁচটার কিছু আগে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণে কেঁপে ওঠে ওই এলাকা। বিস্ফোরণস্থলে গেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট। শেষ খবর পাওয়া পর্যন্ত এই বিস্ফোরণে ১৪ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিস্ফোরণের পর থেকেই ওই এলাকার আশপাশে উৎসুক মানুষ ভিড় করছেন। পরিচিত কেউ আহত হয়েছেন কি না তা জানার চেষ্টা করছেন অনেকে। এতে মানুষের জটলা তৈরি হয়েছে আশপাশের সড়কগুলোতে। এতে উদ্ধার কাজে ব্যাঘাত সৃষ্টি করছে।

ভবনে বিস্ফোরণের পর আশপাশের সব সড়কে যানবাহনের তীব্র জট দেখা দিয়েছে। বিস্ফোরণের পরই ভবনটির সামনের ব্যস্ত সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এর প্রভাব পড়ে আশপাশের সড়কগুলোতেও। ফলে ওইসব সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।


বিজ্ঞাপন


পিএস/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর