শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

দুই ভবন বাদে বাকিগুলোতে দেওয়া হচ্ছে বিদ্যুৎ সংযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ১০:৫৯ পিএম

শেয়ার করুন:

দুই ভবন বাদে বাকিগুলোতে দেওয়া হচ্ছে বিদ্যুৎ সংযোগ

গুলিস্তানের সিদ্দিক বাজারে দুই ভবনে বিস্ফোরণের ঘটনার পর থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ওই এলাকা। বিশেষ করে ভবন দুটি যে লাইনে ছিল সেই সারির সকল দোকানপাট ও বিভিন্ন প্রতিষ্ঠানে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অন্যদিকে চলছে উদ্ধার অভিযান। তবে আজ বুধবার দ্বিতীয় দিনে ক্ষতিগ্রস্ত ভবন দুটির একটি থেকে দুটি লাশ উদ্ধারের পর এখন বাকি ভবনগুলোতে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কাজ চলছে।

বুধবার (০৮ মার্চ) রাতে ঘটনাস্থলের পাশে থাকা একটি ট্রান্সফর্মার লাইনে বিদ্যুৎ সংযোগের কাজ করতে দেখা যায় বিদ্যুৎ বিভাগের কর্মীদের। 


বিজ্ঞাপন


পরে ফায়ার সার্ভিস ও সেখানে স্বেচ্ছাসেবী কর্মীদের সাথে কথা বলে জানা গেছে, অভিযান চলছে। একটি লাশ ভবনটির বেজমেন্টে পড়ে আছে। এখন সেটি উদ্ধারের কাজ চলবে। তবে বিস্ফোরিত ভবন দুটিতে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। পাশাপাশি অন্য ভবনগুলোতেও বিদ্যুৎ নেই। আশপাশের ভবনগুলোতে গতকাল থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার ফলে সেই সকল প্রতিষ্ঠানের কর্মচারী থেকে শুরু করে মালিকরা নানান সমস্যায় পড়ছেন। এ কারণে আজ বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা চিন্তা চলছে। 

তারা আরও জানায়, গতকাল থেকে এই এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়ার ফলে দোকান ব্যবসায়ীরা সমস্যায় পড়েছেন। ফলে তারা প্রশাসনকে অনুরোধ করায় আজ বিদ্যুৎ সংযোগ দেওয়ার কাজ চলছে। 

তাদের এমন কথার অবশ্য সত্যতা পাওয়া গেল কিছুক্ষণ পর। রাত সাড়ে আটটার দিকে ভবনটি সামনে সিটি করপোরেশনের একটি গাড়ি এসে বিদ্যুতের পিলারে থাকা বিদ্যুতের লাইন সংযোগ দেওয়ার কাজ করছিল। 

গতকাল থেকে বিশেষ করে দুটি ভবন যে লাইনে আছে সেই সারিতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ায় রাতের বেলায় সার্চলাইট জ্বালিয়ে উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসসহ উদ্ধারকর্মীরা। 


বিজ্ঞাপন


এমআইকে/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর