মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিস্ফোরকের আলামত পায়নি সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০১:২২ এএম

শেয়ার করুন:

বিস্ফোরকের আলামত পায়নি সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট

রাজধানীর গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত ৫ তলা ভবনে বোমা বা বিস্ফোরক ধরনের কিছুর আলামত পায়নি সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট। বিষয়টি জানিয়েছেন, ৫৭ ইঞ্জিনিয়ার্স বোম্ব ডিসপোজাল ইউনিটের প্রধান মেজর কায়সার বারী তুষার।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে রাজধানীর গুলিস্তানে সিদ্দিক বাজারে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় অন্তত ১৭ জনের প্রাণহানি ঘটেছে। নিহতদের মধ্যে ১৫ জন পুরুষ ও ২ জন নারী। ইতোমধ্যে আহত অবস্থায় শতাধিক ব্যক্তিকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে অনেকের অবস্থা গুরুতর।


বিজ্ঞাপন


ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। ফায়ারের ১১টি ইউনিট উদ্ধার কার্যক্রমের সাথে যোগ দিয়েছে সেনাবাহিনী ও পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট।

এ ঘটনায় পাশের আরও একটি ৭ তলা বাণিজ্যিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। দুই ভবনের বাসিন্দারা ছাড়াও পথচারীরা এ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন। কীভাবে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে, তা জানা যায়নি এখনও।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, এ ঘটনায় আহতদের চিকিৎসায় প্রচুর পরিমাণে রক্তের প্রয়োজন হবে। আগ্রহী রক্তদাতাদের হাসপাতালে যাওয়ার আহ্বান জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর