শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিত্রাং মোকাবেলায় জনগণের পাশে থাকবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২২, ০৭:২৮ পিএম

শেয়ার করুন:

সিত্রাং মোকাবেলায় জনগণের পাশে থাকবে আওয়ামী লীগ
ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের নেতাদের বৈঠক। ছবি: ঢাকা মেইল

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ফলে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় সরকারের পাশাপাশি ক্ষমতাসীন দল আওয়ামী লীগ কাজ করবে এবং সে লক্ষ্যে সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৪ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই কথা জানান।


বিজ্ঞাপন


ওবায়দুল কাদের বলেন, সিত্রাং পরিস্থিতি মোকাবেলায় সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জনগণের পাশে থাকার নির্দেশ দিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিবৃতিতে কাদের বলেন, 'মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা এমপির নির্দেশে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলার জন্য সকল প্রশাসনিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। খোলা হয়েছে সার্বক্ষণিক মনিটরিং সেল। মাননীয় প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশক্রমে উপকূলবর্তী ১৯টি জেলার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করা হচ্ছে। ইতোমধ্যেই দুর্যোগ মোকাবিলায় উপকূলীয় এলাকার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হচ্ছে এবং সম্ভাব্য সকল পরিস্থিতি মোকাবেলার জন্য প্রশাসন ও স্বেচ্ছাসেবীদের প্রস্তুত রাখা হয়েছে।'

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, 'দুর্যোগ মোকাবেলায় উপকূলের জনসাধারণকে দ্রুত সময়ের মধ্যে আশ্রয় কেন্দ্রে পৌঁছে দেওয়া এবং আশ্রয়কেন্দ্রে অবস্থান নিশ্চিতকরণে প্রশাসনকে সার্বিক সহায়তা প্রদানের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের মাননীয় সভাপতি বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা এমপি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি নির্দেশনা প্রদান করেছেন। একই সাথে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় উপকূলের মানুষের জন্য নিরাপদ আশ্রয়, খাদ্য সহায়তা ও চিকিৎসাসেবা নিশ্চিত করতে জরুরি ভিত্তিতে সর্বাত্মক কর্মপ্রয়াস চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন।'

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, 'দুর্যোগপরবর্তী ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির নেতৃত্বে একাধিক টিম প্রস্তুত রাখা হয়েছে। এই টিমের নেতৃত্বে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে প্রয়োজনীয় সহায়তা পৌঁছে দেওয়া হবে।'


বিজ্ঞাপন


55

বিবৃতিতে তিনি উপকূলবর্তী এলাকার দলীয় নেতাকর্মী এবং জনসাধারণকে প্রয়োজনে আওয়ামী লীগের মনিটরিং টিমের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানান।

আওয়ামী লীগের মনিটরিং টিম

এদিকে ঘূর্ণিঝড় সিত্রাং পরিস্থিতি মোকাবেলার অংশ হিসেবে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে একটি মনিটরিং টিম গঠন করা হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) এ টিম গঠন করে ক্ষমতাসীন দল। আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, উপকূলবর্তী এলাকার দলীয় নেতাকর্মী এবং জনসাধারণকে প্রয়োজনে আওয়ামী লীগের মনিটরিং টিমের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে মনিটরিং টিমের সাথে যোগাযোগের ফোন নম্বর- 02-223367880, 02-223367882, 01773266666, 01915555830, 01711582475.

ঘূর্ণিঝড় কবলিত এলাকায় আওয়ামী লীগের ত্রাণ তৎপরতা কার্যক্রম

এদিকে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটিকে ঘূর্ণিঝড় কবলিত এলাকায় ত্রাণ তৎপরতা কার্যক্রম গ্রহণ ও প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে ঘূর্ণিঝড় 'সিত্রাং' মোকাবেলায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে উপকূলবর্তী জেলার নেতাদের সঙ্গে যোগাযোগ করে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটিকে এই নির্দেশ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

অনুষ্ঠিত সভায় যুগ্ম-সাধারণ সম্পাদক আ.ফ. ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাড. মৃণাল কান্তি দাস এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট সায়েম খান ও কার্যনির্বাহী সদস্য আনিসুর রহমান উপস্থিত ছিলেন।

কারই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর