শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিত্রাং: ভোলায় ২ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২২, ০৯:৩৩ পিএম

শেয়ার করুন:

সিত্রাং: ভোলায় ২ জনের মৃত্যু
ছবি : ঢাকা মেইল

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে দ্বীপজেলা ভোলায় এক বৃদ্ধ নারী ও এক যুবকের মৃত্যু হয়েছে। বৃদ্ধ নারী ঘরচাপায় এবং যুবকের গাছচাপায় মৃত্যু হয়।

আজ সোমবার (২৪ অক্টোবর) রাত ৮টার দিকে এই ঘটনা ঘটে।


বিজ্ঞাপন


জেলার দৌলতখান উপজেলার পৌর ৫ নম্বর ওয়ার্ডে ঘরের নিচে চাপা পড়ে বিবি খাদিজা (৮০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়।

অন্যদিকে জেলার চরফ্যাশন উপজেলার শশিভূষণ থানা এলাকার চেয়ারম্যান বাজার এলাকায় গাছচাপায় মো. মনিরুল ইসলাম (৩০) নামে এক স্বর্ণ ব্যবসায়ীর মৃত্যু হয়। চেয়ারম্যান বাজার থেকে বাড়ি ফেরার পথে গাছচাপায় তার মৃত্যু হয়।

দৌলতখান থানার ভারপ্রাপ্ত (ওসি) মো. জাকির হোসেন ও শশিভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় সিত্রাং দেশের উপকূলীয় এলাকায় আঘাত হানতে শুরু করেছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।


বিজ্ঞাপন


rr

সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন ঢাকা মেইলকে বলেন, আজ সন্ধ্যা থেকে উপকূলীয় এলাকাগুলোতে ঘূর্ণিঝড় সিত্রাং ইতোমধ্যে আঘাত হানতে শুরু করেছে। যার ফলে প্রচণ্ড ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। এটি মধ্যরাত নাগাদ ভোলা বরিশাল চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে পারে।

এর আগে আবহাওয়া অধিদফতরের ৯নং বিশেষ সতর্কবার্তায় বলা হয়েছে, পূর্ব-মধ্যবঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘সিত্রাং' উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগর এলাকায় (অক্ষাংশ: ১৯.২° উত্তর, দ্রাঘিমাংশ: ৮৯.২° পূর্ব) অবস্থান করছে। এটি আজ দুপুর ১২টায় (২৪ অক্টোবর, ২০২২) চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৪৪০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৩৯৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৩৬৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৩৩৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। এটি আরও ঘনীভূত ও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে আজ মধ্যরাত/আগামীকাল ভোর নাগাদ খেপুপাড়ার নিকট দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে পারে।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর