শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিত্রাং: ভোলার চরপাতিলায় ১১০ জনকে নিরাপদ আশ্রয়ে নিল কোস্ট গার্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২, ০৩:৫৬ এএম

শেয়ার করুন:

সিত্রাং: ভোলার চরপাতিলায় ১১০ জনকে নিরাপদ আশ্রয়ে নিল কোস্ট গার্ড

রীতিমতো তাণ্ডব চালানোর পর ঘূর্ণিঝড় সিত্রাং দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়ে বলে জানিয়ে আবহাওয়া অধিদফতর। এর প্রভাবে ভোলার বিচ্ছিন্ন দ্বীপ চরপাতিলায় পানিবন্দি হয়ে পেড়েছেন অনেকে। এরই মধ্যে ১১০ জনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়েছে কোস্ট গার্ড। তবে এইসব এলাকায় জরুরি যোগাযোগের জন্য ০১৭৬৯-৪৪০৯৯৯ নম্বরে কল করার অনুরোধ জানানো হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) রাতে কোস্ট গার্ডের মিডিয়া বিভাগ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।


বিজ্ঞাপন


কোস্ট গার্ড জানিয়েছে, ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় ও এর ক্ষয়ক্ষতি প্রশমনের লক্ষ্যে ভোলা জেলার দক্ষিণ আইচার বিচ্ছিন্ন দ্বীপ চরপাতিলায় জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় পানিবন্দি হয়ে পড়েছে স্থানীয়রা। খবর পেয়ে তাদের উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধীনস্থ বিসিজি আউটপোস্ট চরমানিকার উদ্ধারকারীরা এ দিন দুপুর ২টার দিকে ইঞ্জিনচালিত বোট ও বাল্কহেডযোগে চরফ্যাশনের চরপাতিলায় উদ্ধার অভিযানে যা।

পরে বিসিজি আউটপোস্ট চরমানিকার উদ্ধারকারী দল প্রথম ধাপে ৬০ জনকে এবং সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দ্বিতীয় ধাপে আরও ৫০ জনসহ সর্বমোট ১১০ জনকে উদ্ধার করে। এরপর তাদের দক্ষিণ আইচা গণস্বাস্থ্য কমপ্লেক্সের নিরাপদ আশ্রয়ে নেওয়া হয়।

ঘূর্ণিঝড়ের প্রভাব মোকাবিলায় দুর্যোগকবলিত এলাকাসমূহে উদ্ধার তৎপরতা অব্যাহত থাকবে বলেও জানিয়েছে কোস্ট গার্ড।

উল্লেখ্য, সোমবারের এই উদ্ধার অভিযানে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), মৎস্য বিভাগ ও স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতা নেওয়া হয়।


বিজ্ঞাপন


এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর