শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

জবি ক্যাম্পাসে সিত্রাংয়ের প্রভাব, গাছ উপড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২, ০৮:২১ পিএম

শেয়ার করুন:

জবি ক্যাম্পাসে সিত্রাংয়ের প্রভাব, গাছ উপড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাব পড়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে একটি গাছ উপড়ে পড়েছে। বোটানিক্যাল গার্ডেনের গাছপালা উপড়ে গেছে। গাছ পড়ে বিচ্ছিন্ন হয়েছে বিদ্যুৎ সংযোগ। সকাল থেকে গাছ অপসারণ করেছে বিশ্ববিদ্যালয় এস্টেট শাখা।

সরেজমিনে দেখা যায়, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ভেঙে পড়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গাছ ও গাছের ডালপালা। বোটানিক্যাল গার্ডেনে ভেঙে পড়েছে বেশ কয়েকটি গাছ। অনেক গাছ মাটিতে নুইয়ে পড়েছে। ভেঙে পড়েছে বড় গাছের ডালপালা, লন্ডভন্ড অবস্থায় রয়েছে গার্ডেন। তাছাড়া নতুন একাডেমিক ভবনের পেছন দিকের গাছের ডাল ভেঙে বৈদ্যুতিক তারের ওপর পড়ে বিচ্ছিন্ন হয়েছে বিদ্যুৎ সংযোগ, এই গাছ এখনও অপসারণ করা হয়নি। ক্যাফেটেরিয়ার সামনের গাছের ডাল ভেঙে পড়েছে বৈদ্যুতিক তারের ওপর। ঝড়ের তোপে ভেঙে পড়েছে প্রশাসনিক ভবনের পেছনের গাছ। বিজ্ঞান ভবনের সামনেও ভেঙে গেছে বেশ কয়েকটি মেহেগনি গাছ।


বিজ্ঞাপন


এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (এস্টেট) মোহাম্মদ কামাল হোসেন সরকার ঢাকা মেইলকে বলেন, ক্যাম্পাসের বেশ কয়েকটি গাছ-পালা ভেঙে গেছে বিষয়টি সম্পর্কে অবগত আছি। বিষয়টি পর্যবেক্ষণ করে দেখা হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তেমন বেশি নয়, দ্রুতই সবকিছুর সমাধান করা হবে।

প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন পাটোয়ারী বলেন, বৈদ্যুতিক তারে গাছের ডাল ভেঙে সংযোগ বিচ্ছিন্ন হয়। আমরা সাথে সাথেই সেটি সমাধান করেছি। এছাড়াও আজকে ক্যাম্পাসের একাডেমিক কাজ বন্ধ ছিল। আগামীকাল ক্যাম্পাস খুললে অন্য কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কি না বোঝা যাবে।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর