শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বৈরী আবহাওয়ায় ঢাকায় না পেরে ইয়াঙ্গুন-সিলেটে বিমানের অবতরণ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২, ০২:৫২ এএম

শেয়ার করুন:

বৈরী আবহাওয়ায় ঢাকায় না পেরে ইয়াঙ্গুন-সিলেটে বিমানের অবতরণ
ফাইল ছবি

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বৈরী আবহাওয়ায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে না পেরে বেশ কয়েকটি ফ্লাইট মিয়ানমারের ইয়াঙ্গুন ছাড়াও সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। এছাড়া ইতোমধ্যেই তিনটি এয়ারলাইন্সের মোট ৬০টি ফ্লাইট একই কারণে বাতিল করেছে কর্তৃপক্ষ।

এরমধ্যে সোমবার (২৪ অক্টোবর) রাত সাড়ে নয়টা থেকে রাত পৌনে ১টা পর্যন্ত সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলাসহ বিভিন্ন বিমানের ৮টি ফ্লাইট জরুরি অবতরণ করে।


বিজ্ঞাপন


এর আগে বিকেলে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের এসভি-৮৮৩ ফ্লাইটটি ইয়াঙ্গুন বিমানবন্দরে নামে বলে জানিয়েছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র। বিমানটি একই দিন সকালে চীনের গুয়াঞ্জু থেকে রওয়ানা হয়ে বিকেলে ঢাকায় অবতরণ করতে ব্যর্থ হয়ে মিয়ানমারে যায়।

সূত্র আরও জানিয়েছে, সোমবারের বৈরী আবহাওয়ায় টরন্টো ও দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি ফ্লাইট সিলেটে অবতরণ করেছে।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ ঢাকা মেইলকে বলেন, আমাদের এখানে ৮টি ফ্লাইট ইমার্জেন্সি ল্যান্ডিং করেছে। তারমধ্যে ৭টিই আন্তর্জাতিক রোডের আর অপরটি ডমেস্টিক। তবে ফ্লাইটগুলোয় কতজন যাত্রী ছিলেন তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেননি তিনি।

তবে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম জানিয়েছেন, ঢাকায় ফ্লাইট চলাচল স্বাভাবিক রয়েছে। কিন্তু পাইলটের সিদ্ধান্তে কয়েকটি ফ্লাইট ডাইভার্ট করা হয়েছে।


বিজ্ঞাপন


এদিকে, বৈরী আবহাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স এবং নভোএয়ারের প্রায় ৬০টি ফ্লাইট ইতোমধ্যেই বাতিল করা হয়েছে। এরমধ্যে কক্সবাজার ও চট্টগ্রাম রুটে বিমানের ১০টি ফ্লাইট এবং ইউএস-বাংলা এয়ারলাইন্সের ২৮টি ছাড়াও নভোএয়ারের ২২টি ফ্লাইট বাতিল হয়েছে।

অন্যদিকে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে উপকূলীয় অঞ্চলের তিন বিমানবন্দর ইতোমধ্যেই বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ প্রসঙ্গে সোমবার দুপুরে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, উপকূলীয় অঞ্চলের তিনটি বিমানবন্দর (শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, চট্টগ্রাম ; কক্সবাজার ও বরিশাল বিমানবন্দর) এর উড্ডয়ন/অবতরণ কার্যক্রম বিকাল ৩টা থেকে আগামীকাল দুপুর ১২টা পর্যন্ত বন্ধ থাকবে।

এসএএস/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর