শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্ষয়ক্ষতি ছাড়াই সিত্রাং আতঙ্ক কাটলো সাতক্ষীরা উপকূলে

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২, ০৮:৩৮ এএম

শেয়ার করুন:

ক্ষয়ক্ষতি ছাড়াই সিত্রাং আতঙ্ক কাটলো সাতক্ষীরা উপকূলে

ক্ষয়ক্ষতি ছাড়াই সিত্রাংয়ের আতঙ্ক কাটলো সাতক্ষীরা উপকূলে। স্বস্তি  ফিরেছে উপকূলীয় অঞ্চলের মানুষের। গতরাত থেকে বঙ্গপোসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আশঙ্কামুক্ত সাতক্ষীরা। তবে জরাজীর্ণ বেড়িবাঁধ নিয়ে শঙ্কায় ছিলো উপকূলবাসী। ধারণা করা হচ্ছিল রাতে জোয়ারের পানি বৃদ্ধি পাবে, একারণে ঘূর্ণিঝড়ের প্রভাব ছাড়াই প্লাবিত হতো উপকূল। 

আবহাওয়া অফিসের তথ্য বলছে, বঙ্গোপসাগর থেকে ঘূর্ণিঝড়টির কেন্দ্র (চোখ) সোমবার মধ্যরাতে বরিশাল-চট্টগ্রাম উপকূলে আঘাত এনেছে । এ কারণে সাতক্ষীরা উপকূল সিত্রাংয়ের আশঙ্কামুক্ত।


বিজ্ঞাপন


শ্যামনগর উপকূলের স্থানীয় সংবাদ কর্মী আতিকুজ্জামান লিমন জানান, শ্যামনগর উপকূলে কোন ক্ষয়ক্ষতি হয়নি। এছাড়া সাইক্লোন শেল্টারে অবস্থান নেওয়া অনেকেই রাতেই বাড়ি ফিরেছেন। 

আশাশুনির প্রতাপনগর এলাকার আব্দুল আজিজ বলেন, আল্লাহর রহমতে আমাদের এলাকায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে এলাকায় অনেক ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ রয়েছে। যে জায়গাগুলো সংস্কার করা জরুরি। 

sitran

প্রতাপনগর ইউপি চেয়ারম্যান হাজী আবু দাউদ বলেন, আল্লাহ তায়ালা আমার ইউনিয়ন বাসিকে বড় বিপদ থেকে রক্ষা করেছেন। আমরা সারারাত সারাদিন মাঠে ছিলাম। বর্তমানে ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ মেরামতের প্রয়োজন। পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের সাথে আমার কথা হয়েছে। আজ থেকে তারা ঝুঁকিপূর্ণ বাঁধে কাজ করবে । 


বিজ্ঞাপন


সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী বলেন, সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডেও দু’টি বিভাগের আওতায় ৭৮০ কিলোমিটার বেড়িবাঁধ রয়েছে। যার মধ্যে ২০০ কিলোমিটারের ৩৫টি পয়েন্ট ঝুঁকিপূর্ণ। ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে আমরা আজ থেকে কাজ করার সুযোগ পাবো। 

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর