শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিত্রাং: কক্সবাজার-সেন্টমার্টিন রুটে বন্ধ থাকবে জাহাজ চলাচল

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২, ০৫:৪৬ পিএম

শেয়ার করুন:

সিত্রাং: কক্সবাজার-সেন্টমার্টিন রুটে বন্ধ থাকবে জাহাজ চলাচল

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি আজ রাতেই ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ এ রূপ নেবে। এ কারণে ইতোমধ্যেই কক্সবাজার সমুদ্র উপকূলে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। ফলে কক্সবাজার-সেন্টমার্টিন সমুদ্রপথে জাহাজ চলাচল বন্ধ রয়েছে।

রোববার (২৩ অক্টোবর) কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান এই তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


ঢাকা মেইলকে তিনি জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সেন্টমার্টিন নৌ-পথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। জাহাজ যেটি গিয়েছিল, সেটি ফেরত আসছে। এটি আর কাল (সোমবার) থেকে যাবে না। যতক্ষণ না সংকেত নামবে ততক্ষণ এটি বন্ধ থাকবে। এ সময় পরবর্তীকালে আবারও পর্যটকবাহী জাহাজ চালু হলে সেটি পরে জানিয়ে দেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে, জাহাজ মালিকদের সংগঠন স্কোয়াবের সভাপতি তোফায়েল আহমেদ জানিয়েছেন, বৈরি আবহাওয়ার কারণে জাহাজ চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসক। আমরাও জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। সকালে কক্সবাজার থেকে কর্ণফুলী এক্সপ্রেস সেন্টমার্টিনের উদ্দেশে রওনা দিয়ে সেখানে অবস্থিত পর্যটকদের নিয়ে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে এসেছে। সন্ধ্যার মধ্যে জাহাজটি কক্সবাজার ঘাঁটিতে পৌঁছানোর কথা রয়েছে।

তবে পরবর্তীকালে পরিবেশ অনুকূলে আসলে এবং অনুমতি মিললে আবারও জাহাজ চলাচল শুরু হবে বলে জানিয়েছেন জাহাজ মালিকদের সংগঠন স্কোয়াবের এই সভাপতি।

ডব্লিউএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর