শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্ষতি হয়নি মোংলা বন্দরের, ২৪ ঘণ্টা পর কার্যক্রম স্বাভাবিক

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২, ০১:৩১ পিএম

শেয়ার করুন:

ক্ষতি হয়নি মোংলা বন্দরের, ২৪ ঘণ্টা পর কার্যক্রম স্বাভাবিক

২৪ ঘণ্টা পর মোংলা বন্দরের পণ্য বোঝাই-খালাস ও পরিবহনের কাজ স্বাভাবিক হয়েছে। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাব কেটে যাওয়ায় মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল থেকে পণ্য খালাস কার্যক্রম শুরু করেন শ্রমিকরা।

মোংলা বন্দর কর্তৃপক্ষের সচিব কালাচাঁদ সিংহ ঢাকা মেইলকে বলেন, সকাল থেকে বন্দরে কার্যক্রম শুরু হয়েছে। আমাদের অফিসিয়াল পুরোদমেই চলছে। জাহাজ প্রবেশ ও বের হওয়ার যে বিষয় সেটি নিয়ে ১২টায় নোটিশ দেয়া হয়েছে কার্যক্রম চালাতে। যে জাহাজ নিরাপদ আশ্রয়ে ছিল তারা তাদের কার্যক্রম চালাতে পারবে। ঘূর্ণিঝড় সিত্রাংয়ে কারণে বন্দরে কোনো ক্ষতি হয়নি জানান সচিব।


বিজ্ঞাপন


মোংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) মো. মোস্তফা কামাল ঢাকা মেইলকে বলেন, আমরা জাহাজ আনা নেওয়ার কথা বলে দিয়েছি। আমাদের বন্দরে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এর আগে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সোমবার থেকে মোংলা বন্দরের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। ঘূর্ণিঝড় ‘সিত্রাং বাংলাদেশ উপকূলের দিকে ধেয়ে আসায় গতকাল সোমবার মোংলা সমুদ্র বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলে আবহাওয়া অধিদফতর। এতে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মোংলা বন্দরে অবস্থানরত দেশি-বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহণের কাজ সম্পূর্ণ বন্ধ করা হয়। বন্দরে দ্বিতীয় সর্বোচ্চ সতর্কতা ‘অ্যালার্ট-৩’ জারি করা হয়।

মোংলা বন্দর সচিব কালাচাঁদ সিংহ গতকাল বলেছিলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সোমবার সকাল থেকে পণ্য ওঠানামার কাজ বন্ধ রাখা হয়। বন্দর জেটিতে থাকা সকল জাহাজ সরিয়ে নেওয়া হয় বহির্নোঙরে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন মোহাম্মদ শাহীন মজিদ জানান, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে মোংলা বন্দরে প্রায় ২৪ ঘণ্টা পণ্য বোঝাই-খালাস বন্ধ ছিল। তবে বন্দরে কোনো ক্ষয়-ক্ষতি হয়নি।


বিজ্ঞাপন


ডব্লিউএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর