শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে রাজধানীতে জলাবদ্ধতা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২২, ০৫:২৬ পিএম

শেয়ার করুন:

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে রাজধানীতে জলাবদ্ধতা

বাংলাদেশের উপকূলে ধেয়ে আসা ঘূর্ণিঝড়ের প্রভাবে রাজধানীতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর, রামপুরা এলাকার বেশকিছু জায়গায় এই জলাবদ্ধতা দেখা দিয়েছে।


বিজ্ঞাপন


Rainএরমধ্যে মোহাম্মদপুরের নবোদয় হাউজিং এলাকা ঘুরে দেখা যায়, পাশের রামচন্দ্রপুর খালের পানি এসে পড়েছে সড়কের ওপর। এছাড়া মিরপুর ১১ নম্বরের বেশকিছু এলাকাসহ পল্লবী ও কালশি মোড়েও সড়কের ওপর পানি জমতে দেখা গেছে। সেই সঙ্গে রামপুরা এলাকায়ও বেশকিছু জায়গায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। তবে বৃষ্টির কারণে কোথাও কোথাও হাঁটু পানি জমলেও দ্রুতই তা সরে যাচ্ছে।

Rainএদিকে, রাজধানীর মোহাম্মদপুরের বিস্তীর্ণ এলাকাজুড়ে রয়েছে রামচন্দ্রপুর খাল। বৃষ্টির পানি এবং ভবনের ড্রেনের পানি প্রবাহিত হয় এই খাল দিয়েই। তবে সকাল থেকে টানা বৃষ্টিতে এই খাল কানায় কানায় পূর্ণ। এতে মোহাম্মদীয়া হাউজিংসহ বিভিন্ন জায়গায় খালের পাশের ওয়াকওয়ে এরই মধ্যে তলিয়ে গেছে। এছাড়াও মোহাম্মদপুরের নবোদয় হাউজিংয়ের প্রধান সড়ক খালের পানিতে তলিয়ে গেছে। সেই সঙ্গে সৃষ্টি হয়েছে প্রায় এক থেকে দুই ফুটের জলাবদ্ধতা। এমনকি সড়কে চলাচলকারী গাড়ির কারণে সড়কের পানি প্রবেশ করছে মূল সড়কের দুই পাশের বাসা এবং দোকানপাটে।

স্থানীয় বাসিন্দা মো. রবিন জানান, সোমবার সকাল থেকেই সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে সড়কে বাড়তে থাকে পানির পরিমাণ।

Rainএদিকে, সড়কে জমা পানি অতিক্রম করে গাড়ি চালানোর ফলে অনেক চালককেও ভোগান্তিতে পড়তে দেখা গেছে। সিএনজিচালিত অটোরিকশার ইঞ্জিনে পানি জমে তা সড়কেই বন্ধ হতে দেখা গেছে। এছাড়া স্থানীয়দের ব্যাপক ভোগান্তি ঠেলে চলাচল করতে হচ্ছে। সেই সঙ্গে জলাবদ্ধতার কারণে রিকশাভাড়া হয়েছে দ্বিগুণ।

কারই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর