শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঘূর্ণিঝড় সিত্রাং: তিন এয়ারলাইন্সের ৬০ ফ্লাইট বাতিল

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২২, ১০:৩১ পিএম

শেয়ার করুন:

ঘূর্ণিঝড় সিত্রাং: তিন এয়ারলাইন্সের ৬০ ফ্লাইট বাতিল
ফাইল ছবি

প্রচণ্ড বাতাসের শক্তি নিয়ে এরই মধ্যে বাংলাদেশের উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় সিত্রাং। এর প্রভাবে সৃষ্ট বৈরি আবহাওয়ার মাঝে আকাশপথে চলা অভ্যন্তরীণ রুটে ইতোমধ্যেই তিন এয়ারলাইন্সের ৬০টি ফ্লাইট বাতিল করেছে কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইতোমধ্যেই বৈরি আবহাওয়ায় বিমান এয়ারলাইন্সের ১০টি, ইউএস-বাংলার ২৮টি ও নভোএয়ারের ২২টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া বেশ কয়েকটি আন্তর্জাতিক রুটেও ফ্লাইট বাতিল করা হয়েছে।


বিজ্ঞাপন


বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার ঢাকা মেইলকে জানিয়েছেন, বৈরি আবহাওয়ার কারণে ঢাকা কক্সবাজার রুটে চারটি এবং ঢাকা-চট্টগ্রাম রুটে ছয়টিসহ মোট ১০টি অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া আন্তর্জাতিক রুটে আবুধাবি, শারজা ও মাসকাট রুটে ফ্লাইট বাতিল করার হয়েছে। সবমিলিয়ে বিমান বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে ১০টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

এদিকে, ইউএস বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানিয়েছেন, বৈরী আবহাওয়ার কারণে চট্টগ্রাম, বরিশাল ও কক্সবাজার- এই তিন রুটে আগামীকাল মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর ১২টা পর্যন্ত ২৮টি ফ্লাইট বাতিল হয়েছে।

অন্যদিকে, নভোএয়ারের মিডিয়া বিভাগ সূত্রে জানা গেছে- তাদেরও বেশ কয়েকটি ফ্লাইট ইতোমধ্যেই বাতিল করেছে। সবমিলিয়ে আগামীকাল দুপুর ১২টা পর্যন্ত তাদের মোট ২২টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এয়ারলাইন্সটি কক্সবাজার, চিটাগাং, সৈয়দপুর, সিলেট ও রাজশাহী রুটের এসব ফ্লাইট বাতিল করেছে।

এর আগে বেবিচকের পক্ষ থেকে জানানো হয়, সোমবার বিকেল ৩টা থেকে আগামীকাল মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রাম, বরিশাল ও কক্সবাজার রুটে অভ্যন্তরীণ সব ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। তবে আবহাওয়া ভালো হলে পুনরায় ফ্লাইট চালু হবে। বেবিচকের এমন সিদ্ধান্তের পর ৬০টি ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে এই তিন এয়ারলাইন্স।


বিজ্ঞাপন


এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর